৪ হাজার ৮৮২ কোটি টাকার উন্নয়ন কাজ করেছে চসিক

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪ | 2023-08-24 18:37:58

বাণিজ্যিক রাজধানী গড়ে তোলার জন্য নগরে ৪ হাজার ৮৮২ কোটি টাকার কাজ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তার দায়িত্ব পালনকালীন সময় গত ৩ বছর ৬ মাসে নগরীর অবকাঠামোগত উন্নয়নে ৪ হাজার ৮৮১ কোটি ৯৯ লাখ টাকার কাজ করা হয়েছে বলে উল্লেখ করেছেন।

রোববার (২০ জানুয়ারি) চসিকের সাধারণ সভায় এ তথ্য উপস্থাপন করেন তিনি।

আ জ ম নাছির বলেন, '৭টি প্রকল্পের মাধ্যমে এ সকল কাজ করা হয়। এগুলোর মধ্যে বহদ্দারহাট বারইপাড়া হতে কর্ণফুলী নদী পর্যন্ত খাল খনন, চট্টগ্রাম সিটি করপোরেশনের আওতাধীন বন্যা ও জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত রাস্তা সমূহের উন্নয়ন এবং নালা, প্রতিরোধ দেওয়াল, ব্রিজ ও কালভার্ট নির্মাণ, চট্টগ্রাম সিটি করপোরেশনের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক সম্প্রসারণ ও উন্নয়নসহ আধুনিক যন্ত্রপাতি সংগ্রহ, চট্টগ্রাম সিটি করপোরেশন আওতাধীন পরিচ্ছন্ন কর্মী নিবাস নির্মাণ, চট্টগ্রাম সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের সড়ক নেটওয়ার্ক উন্নয়ন এবং বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ, সৌর বিদ্যুৎ এবং জাইকার অর্থায়নে সিজেপি রয়েছে। চলমান প্রকল্পগুলোর কাজ শেষ হলে সুফল পাবে নগরবাসী।'

করপোরেশনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪২ তম সাধারণ সভায় কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরগণ ছাড়াও চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব মো. আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সাহেদ চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়াসহ কর্পোরেশনের পদস্থ বিভিন্ন সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর