সিলেটের শ্রমিকদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-05-07 15:06:06

সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনসার আলীসহ ৫ জনের নামে মিথ্যা মামলা, ৩ জনকে গ্রেফতার ও হয়রানির প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন। সেইসঙ্গে অবিলম্বে শ্রমিকদের মুক্তি দাবি করেন তারা।

মঙ্গলবার (০৭ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ প্রতিবাদ জানান সংগঠনটির নেতারা।

এছাড়াও মে দিবসের মিছিলে পুলিশের ছত্রছায়ায় মালিকদের ভাড়াটিয়া সন্ত্রাসীদের হামলায় বৃহত্তর কোতয়ালী থানার সাধারণ সম্পাদক বিপ্লব সরকারকে মারাত্মকভাবে জখম করা, নেত্রকোনা জেলায় মে দিবসের র‍্যালিতে যোগদান করায় শ্রমিকদের মারধর ও হোটেল থেকে বের করে দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের সভাপতি আক্তারুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সহ-সভাপতি শ্যামল কুমার ভৌমিক, বাংলাদেশ ওএসকে গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. ইয়াসিন, বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সরকার যদি শ্রমিক আন্দোলন নিয়ে কোনো ধরনের তালবাহানা করে, মে দিবসকে কেন্দ্র করে সরকার গ্রেফতার অব্যাহত রাখে, যদি অবিলম্বে তাদের মুক্তি দেওয়া না হয়, আমরা প্রথমে কর্ম বিরতিতে যাবো সিলেট বিভাগে। তারপর যদি না হয়, তাহলে সারা বাংলাদেশে আমরা কর্ম বিরতিতে যাবো। আমরা আহ্বান করবো, অবিলম্বে গ্রেফতারকৃত শ্রমিকদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার করার। অন্যথায় সংগঠন তার কর্মসূচি দিয়েই দাবি আদায় করবে।

এ সম্পর্কিত আরও খবর