ইমোতে বন্ধুত্বের নামে ফাঁদে ফেলে বিবস্ত্র ভিডিও ধারণ করতো তারা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-04-27 19:07:22

ইমো অ্যাপের মাধ্যমে পরিচয়ের পর বন্ধুত্বের ফাঁদে ফেলে এক কলেজছাত্রের বিবস্ত্র অবস্থার ভিডিও ধারণ করা প্রতারক চক্রের ৭ নারী-পুরুষকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় অপহৃত একজনকে উদ্ধার করা হয়।

প্রতারণার শিকার এক তরুণের দায়ের করা মামলায় শুক্রবার (২৬ এপ্রিল) রাতে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ রুপনগর এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন— চান্দগাঁও থানার মো. জাহাঙ্গীর আলমের ছেলে মো. আসিফ (২৩), মুন্সিমিয়ার ছেলে মো. মোরশেদ (২৯), রাউজানের গোলম শরীফের ছেলে মো. সাজে শরীফ (৪০), মনির আহম্মদের মেয়ে জেসমিন আক্তার (৪০), চন্দনাইশের আব্দুল করিমের ছেলে মো. আবুল হাসেম (৩৫), ভূজপুরের কবির আহাম্মদের ছেলে মো. নাসির উদ্দিন (৩৯) ও বাঁশখালীর নুর হোসেনের মেয়ে ফাতেমা খাতুন (২৬)।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ থানার ওসি সঞ্জয় কুমার সিনহা বলেন, ডিগ্রি দ্বিতীয় বর্ষের এক ছাত্র অভিযোগ করেন যে, মো. আসিফ (২৩) নামের এক তরুণের সঙ্গে কয়েকদিন আগে ইমো অ্যপের মাধ্যমে তার পরিচয় হয় এবং তাদের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। কয়েকদিন পর আসিফ তাকে দেখা করতে বলে। গত বৃহস্পতিবার (২৫ এপ্র্রিল) রাতে সে রূপনগর আবাসিক এলাকার গেইটের সামনে গেলে আসিফ তাকে কৌশলে আবাসিক এলাকার একটি ভবনে নিয়ে যায়। সেখানে আগে থেকে আরও ৪ জন পুরুষ ও ২ জন মহিলা উপস্থিত ছিল।

তিনি আরও বলেন, বাদী বাসায় ঢোকার সঙ্গে সঙ্গে অভিযুক্তরা তাকে মারধর করে এবং সঙ্গে থাকা মোবাইল ফোন ও নগদ ১ হাজার ৪৫০ টাকা নিয়ে নেয়। এরপর তাকে জোরপূর্বক উলঙ্গ করে মোবাইলে ভিডিও ধারণ করে আসিফ। এসময় অভিযুক্তরা বাদীর কাছে ১ লাখ টাকা চাঁদা দাবি করে। না দিলে বাদীর উলঙ্গ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। এসময় বাদী তার নিকট আত্মীয় স্বজনের সাথে যোগাযোগ করে টাকা না পেলে অভিযুক্তরা তাকে বাসা থেকে বের করে আবাসিক এলাকার গেইট থেকে একটি সিএনজি অটোরিকশায় তুলে দেয়।

পরে বাদী বিষয়টি বায়েজিদ বোস্তামী থানায় জানালে পুলিশের একটি দল তাকে নিয়ে শুক্রবার (২৬ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে রূপনগর আবাসিক এলাকার ওই বাড়িতে অভিযান চালায়। সে সময় আরও একজন ভুক্তভোগীকে হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর