ফটিকছড়িতে ক্ষোভ থেকেই দায়ের কোপে কবিরাজকে খুন, অভিযুক্ত গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-04-27 12:44:57

চট্টগ্রামের ফটিকছড়িতে এক ব্যক্তির দায়ের কোপে নুর হোসেন (৮০) নামে এক কবিরাজকে খুন করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত আবু তাহেরকে (৬০) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৬ এপ্রিল) রাতে সাড়ে ১০টার দিকে উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের মালেক শাহ মাজার সংলগ্ন বাজারে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত নুর হোসেন কাঞ্চননগর সরকার আশ্রয়ণ প্রকল্পের এক বাসিন্দা। তিনি কবিরাজ হিসেবে বৈদ্যের কাজ করতেন। অভিযুক্ত আবু তাহেরের বাড়ি ওই এলাকার খান মোহাম্মদ পাড়ায়।

স্থানীয় ইউপি সদস্য ডা. রফিকুজ্জামান বার্তা২৪.কমকে বলেন, 'আমি আমার ফার্মেসিতে বসা ছিলাম। হঠাৎ মানুষের আওয়াজ শুনে গিয়ে দেখি রক্তাক্ত অবস্থায় নুর হোসেন বৈদ্য পড়ে আছেন। সবাই বলছে, তাকে নাকি দা দিয়ে কোপাকুপি করা হয়েছে। পরে তাকে উদ্ধার করে কয়েকজনকে দিয়ে অটোরিকশা করে স্থানীয় একটি হাসপাতালে পাঠাই। সেখানে চিকিৎসকরা দেখে তাকে মৃত ঘোষণা করেন। এর আগে আমি পুলিশকে বিষয়টি অবগত করেছি।'

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হুদা বার্তা২৪.কমকে বলেন, খবর পাওয়ার পর পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়। পরে অভিযুক্ত আবু তাহেরকে খুনের কাজে ব্যবহৃত দা'সহ গ্রেফতার করা হয়। নুর হোসেন একজন কবিরাজ।

অন্যদিকে, আবু তাহেরের দাবি, নুর হোসেন তাকে তাবিজ ও যাদু-টুনা করে পাগল করে দিয়েছে। সে ক্ষোভ থেকেই নুর হোসেনকে দা গিয়ে কুপিয়েছেন।

ওসি আরও বলেন, যতটুকু জেনেছি, আসামি আবু তাহেরের বংশগতভাবে কিছুটা মানসিক সমস্যা আছে। ঘটনার পর আমরা তাকে একটি ঘরে দরজা বন্দি করে প্রায় এক ঘণ্টা কৌশলে অভিযান চালিয়ে গ্রেফতার করেছি। তখন তার হাতে দা'টি ছিল। সে আগেও এরকম করেছি বলে শুনেছি। তার যখন হাতে টাকা-পয়সা থাকে না. তখন তিনি মানসিকভাবে উচ্ছৃঙ্খল হয়ে যান।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাহের পুলিশকে জানিয়েছেন, 'তাকে (নুর হোসেন) আরো ১০ বছর আগে থেকে হত্যা করা উচিত ছিল। সে আমাকে তাবিজ করে পাগল বানিয়ে দিয়েছে’।

নুর হোসেনের পরিবারের দায়ের করা মামলায় আসামি তাহেরকে শনিবার সকালে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি।

এ সম্পর্কিত আরও খবর