বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-04-18 16:00:39

‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশাল বিভাগীয় শহরে দিনব্যাপি প্রাণিসম্পদ সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন করা হয়।

বৃহস্পতিবার (১৮) এপ্রিল সকাল ১১ টায় নগরীর নবগ্রাম রোডস্থ জেলা প্রাণিসম্পদ দফতর চত্বরে বরিশাল সদর উপজেলা প্রশাসনসহ উপজেলা প্রাণিসম্পদ দফতর ও বরিশাল ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে ও প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিপি) প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এই প্রাণিসম্পদ সেবা ও প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুব উল্লাহ মজুমদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বরিশাল উপ-পরিচালক ও উপসচিব গৌতম বাড়ৈ। এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এন্ড অপর্স মেহেদী হাসান, বরিশাল জেলা প্রাণিসম্পদ অফিসার ড.নুরুল আলম, বরিশাল জেলা প্লোটি ফার্মার ডেইর অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. সৌরভ ঘোষ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বরিশাল সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. প্রদীপ কুমার বিশ্বাস।

এ সময় প্রধান অতিথি উপ- সচিব গৌতম বাড়ৈ বলেন, আমরা কৃষি সম্পদ নির্ভরশীল একটি দেশে উন্নয়নশীল অর্জন হলেও প্রাণিসম্পদ বাদ দিয়ে কোনভাবেই উন্নয়ন করা সম্ভব হবে না।

তিনি বলেন, আমরা এখন আর সেই তলাবিহীন ঝুড়ির দেশের মানুষ বলা যাবে না। আমাদের দেশের ঝুড়ির তলা এখন মাননীয় প্রধানমন্ত্রী দক্ষ দেশ পরিচালনায় সু-রক্ষিত।

সময় তিনি আরও বলেন, আমাদের শুধু প্যান্ট, সাট ও সাজগোছ করেই স্মার্ট হলে চলবে না। আমাদেরকে স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সকল কাজের জ্ঞান অর্জন করার মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এর আগে কেন্দ্রীয়ভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার অনুষ্ঠান প্রধান অতিথি সহ প্রাণিসম্পদ দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও বিভিন্ন ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের সদস্য এবং বিভিন্ন খামারি উপভোগ করেন। পরে অতিথিরা অংশ গ্রহণকারীদের বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

প্রদর্শনী মেলায় দেশবিদেশের পাখি ও উন্নত জাতের গবাদি প্রাণী এবং বিভিন্ন মেডিসিন কোম্পানির ৩৫টি স্টল অংশ গ্রহণ করে। বিকালে ২য় অধিবেশনে প্রদর্শনী মেলায় অংশ গ্রহণকারী শ্রেষ্ঠ স্টল প্রদর্শনীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর