চিকিৎসা দিতে দেরি হওয়ায় চিকিৎসকের ওপর হামলা, গ্রেফতার ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-04-17 17:22:39

চট্টগ্রামের পটিয়ায় চিকিৎসা সেবা দিতে দেরি হওয়ার অভিযোগে একটি বেসরকারি হাসপাতালের দায়িত্বরত এক চিকিৎসককে মারধরের মামলায় রফিক হাসান (৪৬) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে পটিয়া পৌর সদর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে, গত ১১ এপ্রিল রাতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত এক আওয়ামী লীগ নেতাকে পটিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। চিকিৎসা দিতে দেরি হওয়ার অভিযোগে দায়িত্বরত চিকিৎসক রক্তিম দাশ (২৯) ওপর এ হামলা করা হয়। এসময় ঐ চিকিৎসককে মেরে আহত করা হয়।

এ ঘটনায় গত বৃহস্পতিবার (১২ এপ্রিল) ঈদের দিন রাতে পটিয়া জেনারেল হাসপাতালের নির্বাহী পরিচালক এস এইচ খাদেমী প্রকাশ বাহাদুর বাদি হয়ে পটিয়া থানায় মামলা দায়ের করেন। মামলায় মোহাম্মদ মুকুল, মোহাম্মদ টিপু ও পটিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সৈয়দসহ আরও অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজহারে বলা হয়েছে, বুধবার (১০ এপ্রিল) রাত পৌনে ১১ দিকে সাইফুল্লাহ পলাশ (৪২) নামের এক ব্যক্তিকে আহত অবস্থায় পটিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসার নেওয়া হয়। এ সময় জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. রক্তিম দাশ আহত সাইফুল্লাহ পলাশকে প্রাথমিক চিকিৎসার পর তাকে পরবর্তী চিকিৎসার জন্য অপারেশন রুমে নেন। অপারেশন রুমে যেতে দেরি হওয়ায় ডা. রক্তিম দাশকে হাসপাতালেই মারধর করা হয় এবং সরঞ্জাম ভাঙচুর করা হয়।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন বলেন, মঙ্গলবার রাতে পটিয়া জেনারেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকের উপর হামলার ঘটনাটির সিসিটিভি ফুটেজে শনাক্ত করে রফিক হাসান নামের একজনকে আটক করা হয়েছে। আজ তাকে চিকিৎসকের উপর হামলার ঘটনায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে। মামলার অন্যান্য আসামিদেরকে গ্রেফতার করতে পুলিশ কাজ করছে। খুব শিগগির আসামিদের আইনের আওতায় আনা হবে।

এ সম্পর্কিত আরও খবর