উদ্ধার কার্যক্রম শেষে রেল চলাচল স্বাভাবিক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2024-04-17 12:47:06

জামালপুরের তারাকান্দি থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী যমুনা এক্সপ্রেসের একটি বগি বুধবার সকাল ৮টার দিকে রাজধানীর তেজগাঁওয়ে লাইনচ্যুতির ঘটনা ঘটে। পরে সকাল ১০টায় বগিটির উদ্ধার কার্যক্রম শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ট্রেনটির ইকোলাইজার বিম ভেঙে যাওয়ার কারণে একটি বগি লাইনচ্যুত হয় বলে কমলাপুর রেল স্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আনোয়ার হোসেন জানান।

তিনি বলেন, উদ্ধার কার্যক্রম শেষে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। তবে ট্রেনগুলো কিছুটা বিলম্বে চলছে। কারণ, একটি লাইন দিয়েই আপ-ডাউন দুই ট্রেনই চলাচল করছে।

এর আগে দুর্ঘটনা কবলিত স্থানে কর্মরত রেলওয়ে সেকেন্ড গ্রেড মিস্ত্রি মো. আবুল হোসেন বার্তা২৪.কমকে জানান, ইকোলাইজার বিম ভেঙে যাওয়ার কারণে ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে। দুই চাকার মাঝখানে একটি হ্যাঙ্গার থাকে। হ্যাঙ্গারের দুই পাশে আবার দুটি ইকোলাইজার বিম থাকে। ওই ইকোলাইজার বিম বগি ধরে রাখে। এটা ভেঙে যাওয়ার কারণে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়।

এর আগে সরেজমিন দেখা যায়, রাজধানী তেজগাঁওয়ের কারওয়ান বাজার মাছের আড়ৎ সংলগ্ন যমুনা এক্সপ্রেস ট্রেনের শোভন-ক ৯৬০০৮১ নম্বর বগিটির দুটি চাকা লাইন থেকে নিচে নেমে যায়। ঘটনার পরপরই বগিটি উদ্ধার কার্যক্রম শুরু করে কর্তৃপক্ষ। সকাল ১০টা নাগাদ বগিটি উদ্ধার করে ফের লাইনে আনা হয়। এ ঘটনায় কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি বলে জানায় রেলওয়ে কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর