গ্যাস পাইপের পিলার ভেঙে স্কুল ছাত্রের মৃত্যু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, লালমনিরহাট | 2024-04-16 15:03:27

বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের সেচ পাম্পের পুরনো গ্যাস পাইপের পিলার ভেঙে আল আমিন (১৫) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় সারপুকুর ইউনিয়নের রইসবাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মৃত স্কুল ছাত্র আল আমিন একই এলাকার আব্দুল কাদের জিলানীর ছেলে এবং স্থানীয় রইসবাগ হরিদাস উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার রইসবাগ এলাকায় জমিতে সেচ দিতে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ একটি সেচ পাম্প গড়ে তুলে। যার দেখাশোনা করতেন স্থানীয় রজনি সরকারের ছেলে পুষ্প চন্দ্র। সেই সেচের আওতায় স্থানীয়দের মত বোরো চাষাবাদ করেছেন আল আমিনের বাবা আব্দুল কাদের জিলানী।

মঙ্গলবার দুপুরে নিজেদের বোরো ক্ষেতে কাজ শেষে বরেন্দ্রের ওই সেচ পাম্পের পাশে পানি পান করতে যায় আল আমিন। এ সময় ওই পাম্পের পুরনো একটি গ্যাস পাইপের পিলার ভেঙে তার শরীরে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা পিলারে চাপা তার মরদেহ দেখে পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় মৃতের বাবা আব্দুল কাদের জিলানী আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

আব্দুল কাদের জিলানী বলেন, তাদের পাম্পের পিলার দীর্ঘ দিন ধরে ভাঙ্গা ছিলো। তারা জেনেও তা সংস্কার করেনি। তাদের ভুলে আমি আমার একমাত্র ছেলেকে হারালাম। আমি এর বিচার চাই।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী বার্তা২৪.কমকে বলেন, বরেন্দ্রের সেচ পাম্পের পুরনো গ্যাস পাইপ ভেঙে পড়ে আল আমিন নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে অফিসার পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর