টানা ৪০ দিন নামাজ পড়ে সাইকেল উপহার পেল ফেনীর ২২ কিশোর

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2024-03-30 04:07:11

ফেনীর সোনাগাজী উপজেলায় বগাদানা ইউনিয়নে টানা ৪০ দিন মসজিদে জামাতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করায় ২২ জন শিশু-কিশোরকে সাইকেল উপহার দিয়েছে বগাদানা জামে মসজিদ পরিচালনা কমিটি।

শুক্রবার (২৯ মার্চ) জুমার নামাজের পর মসজিদ কমিটির উদ্যোগে তাদের পুরস্কারস্বরূপ বাইসাইকেল প্রদান করা হয়।

মসজিদ কমিটি সূত্রে জানা যায়, ১০ বছর থেকে ১৮ বছর বয়সী কিশোরদের একটানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায়ের প্রতিযোগিতা ঘোষণা করা হয়। এতে বিজয়ীদের প্রত্যেককে একটি করে সাইকেল পুরস্কার দেওয়ার ঘোষণা দেয়া হয়৷ সে ঘোষণা অনুযায়ী ২২ জন ৪০ দিন টানা পড়তে সক্ষম হয়। তাদের সবাইকে একটি করে বাইসাইকেল দেয়া হয়েছে।

সাইকেল বিজয়ীরা হলেন- মেহেদী হাসান, সাফাত আল তাওসিফ, মো. আশরাফুল হক, মেহেদী হাসান, তামিম উদ্দিন সোহান, মো. মোস্তাফিজুর রহমান, মো. রহিম, তাসনিমুল ইসলাম, নুরের জামান মারুফ, মো. সাজেদুল ইসলাম, সাজেদুল ইসলাম, আরমান আলা উদ্দিন, ওমায়ের হোসেন, তাজুল ইসলাম, শাখাওয়াত হোসেন, ইমরান হোসেন মেহরাজ, রিয়াদুল ইসলাম, দেলোয়ার হোসেন, তৌহিদুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন এবং তানভীরুল ইসলাম। এছাড়া দুই হাজার টাকা করে পুরস্কার পেয়েছে ছালেহ আহমেদ, মো. ইয়াছিন, মো. ইউসুফ, আতিকুল ইসলাম, আতিকুর রহমান এবং মো. দুলাল।

মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ডা. এম এ ইউসুফ বলেন, গ্রামের শিশুদের মসজিদে যেতে অভ্যস্ত করতে এবং নামাজের গুরুত্ব সম্পর্কে যাতে জানতে পারে এবং আল্লাহর পরিচয় লাভে ও সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠা করতে পারে সেজন্য এ উদ্যোগ নেওয়া হয়েছিল।

তিনি জানান, ঘোষণার পর থেকে এলাকার শিশু-কিশোররা মসজিদে নিয়মিত জামাতের সঙ্গে নামাজ আদায় শুরু করে। তারা ঠিকমতো নামাজ আদায় করছে কিনা তা হিসাব রাখার জন্য প্রতি ওয়াক্তে নামাজের পর শিশু-কিশোরদের নাম রেজিস্ট্রেশন ও ইমামের স্বাক্ষর সংগ্রহ বাধ্যতামূলক ছিল। যদি কেউ কোনো ওয়াক্তে অনুপস্থিত থাকতো তখন তার গণনা বন্ধ করে দেওয়া হতো। এভাবে নিয়মিত হাজিরার ভিত্তিতে সর্বশেষ ২২ জন বিজয়ী হয়। 

এ সম্পর্কিত আরও খবর