পদ্মাসেতুর পাশেই হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 12:05:23

পদ্মাসেতুর পাশেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দরের জায়গা নির্ধারণ হবে বলে জানিয়েছেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

১৫ জানুয়ারি মঙ্গলবার বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক করেন নতুন প্রতিমন্ত্রী। বৈঠক শেষে  দুপুর পৌনে ১টায় আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ বেসামরিক বেবিচক কার্যালয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সামনে আমাদের অনেক চ্যালেঞ্জ রয়েছে। এখন চলমান যেসব প্রকল্প রয়েছে সেগুলোর বর্তমান কি অবস্থা তা নিয়ে আমরা আলোচনা করেছি। বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দরের বিষয়ে কাজ করছি। বিমানবন্দরের জায়গার বিষয়েও মোটামুটি সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। পদ্মাসেতুর আশেপাশেই জায়গা নির্ধারণ হবে। অন্যদিকে ভিআইপি ও সকল যাত্রীদের সমান সেবা দেওয়ার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী আরো জানান, আমেরিকার  ফেডারেশন অব সিভিল অ্যাভিয়েশনের একটি প্রতিনিধি দল পরিদর্শনে আসছে । তারা ক্লিয়ারেন্স দিলেই নিউ ইউয়র্কে আবারো ফ্লাইট পরিচালনা শুরু করা যাবে বলে আশা করছি। আমরা তৈরি আছি, অবকাঠামোও তৈরি আছে। সারচার্জের বিষয়েও ভাবা হচ্ছে। অন্যান্য দেশের সাথে তুলনা করে আমাদের সক্ষমতা অনুযায়িই কিছুই বিবেচনা করতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিমান ও পর্যটন সচিব মোঃ মহিবুল হক,  বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান।

সংবাদ সম্মেলন শেষে প্রতিমন্ত্রী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেন।

এ সম্পর্কিত আরও খবর