রংপুরে অগ্নিকাণ্ডে ৪ পরিবারের ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-30 07:44:38

রংপুর সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের মিয়াপাড়াতে অগ্নিকাণ্ডের ঘটনায় চারটি পরিবারের ঘর-বাড়ি পুড়ে গেছে। দুই ঘণ্টার আগুনে পুড়ে মারা গেছে তিনটি গরু, ছয়টি ছাগলসহ গবাদি পশু-পাখি। এতে চার পরিবারের প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রোববার (১৩ জানুয়ারি) বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি। এ সময় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারদের শীতবস্ত্র, শুকনা খাবার ও প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি।

এর আগে শনিবার (১২ জানুয়ারি) মধ্যরাতে পালিচড়া মিয়াপাড়া এলাকার মরহুম আব্দুল জলিলের বাড়িতে ওই আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

চেয়ারম্যান নাছিমা জামান ববি বলেন, ‘ক্ষতিগ্রস্ত পরিবারের প্রত্যেকের জন্য আমরা শাড়ি, লুঙ্গি, চাদর, কম্বলসহ প্রয়োজনীয় শুকনো খাবার ও ত্রাণ সামগ্রী দিয়েছি। এছাড়া তাদের ঘর নির্মাণে টিন ও কিছু অর্থ সহায়তা দেয়া হবে।’

এদিকে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য জিয়ারুল ইসলাম জানান, রোববার মধ্যরাতে আকস্মিকভাবে বাড়িতে আগুন লাগে। এতে বাড়িতে থাকা গোলেজা বেগম, জরিনা বেগম, নাছিরুল হকের ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া তিনটি গরু, ছয়টি ছাগল, হাঁস-মুরগি আগুনে দগ্ধ হয়ে মারা গেছে। চার পরিবারে সব মিলে প্রায় ১২ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিস ইউনিটের সহায়তা আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু এখনো বাড়ি পোড়ার ক্ষত শুকায়নি। কে বা কারা এ আগুন দিয়ে তা তিনি জানাতে পারেন নি।

এ সম্পর্কিত আরও খবর