ছুটির দিনে জমে উঠেছে বইমেলা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-26 21:18:18

আর মাত্র তিনদিন। এরপরই পর্দা নামবে অমর একুশে বইমেলার। শেষ প্রান্তে এসে বইপ্রেমীদের মনে বিদায়ের সুর বাজতে শুরু করেছে। লোকসমাগমে জমজমাট হয়ে উঠেছে বইমেলা। সপ্তাহে বাড়তি একটা ছুটি পেয়ে মেলায় ছুটে আসছেন বইপ্রেমীরা। স্টলগুলোতে বিক্রি বাড়ায় খুশি বইয়ের দোকানিরাও।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে মেলায় গিয়ে দেখা যায়, শবেবরাতের ছুটিকে কেন্দ্র করে লোকে লোকারণ্য হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ। বিভিন্ন বয়সের মানুষের হাতেই ছিল বইয়ের ব্যাগ। অন্যান্য দিনের মতো বেশি ভিড় দেখা যায় মেলার শিশু কর্নার ও স্টলগুলোতে।


প্রথমবারের মতো বইমেলায় এসেছেন মাহাদী-হ্যাপী দম্পতি। মেলায় প্রবেশ করার পর থেকেই তারা মুহূর্তগুলোকে নিজেদের মোবাইলে ধারণ করছিলেন। এসময় তাদের সাথে কথা হলে তারা জানান, ছোটবেলা থেকেই টিভিতে, পত্রিকায়, ফেসবুকে বইমেলার অনেক নিউজ দেখেছি, শুনেছি, আজ বাস্তবে দেখছি। খুব ভালোই লাগছে, অনুভূতিটাই অন্যরকম। আমরা পুরো মেলায় ঘুরবো, দেখবো, বইও কিনবো।


বিভিন্ন স্টলের দায়িত্বরতদের সাথে কথা হলে তারা জানান, শেষ সময়ে এসে বেচাবিক্রি বেড়েছে, কমবেশি সবাই বই কিনছেন। তবে ক্রেতারা তাদের বাছাই করা তালিকা ধরেই পছন্দের লেখকের বই ক্রয় করছেন।

রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে ০১ ফেব্রুয়ারি শুরু হয়েছে ঐতিহ্যবাহী অমর একুশে বইমেলার। তবে বইয়ের দোকান সোহরাওয়ার্দী উদ্যানে বেশি হওয়ায় এই অংশেই দর্শনার্থীদের বেশি ভিড় দেখা যায়।

এ সম্পর্কিত আরও খবর