ফের ‘দুয়োধ্বনি’ শুনে বইমেলা থেকে বিতারিত হিরো আলম

, জাতীয়

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-24 18:08:57

গত কয়েকদিন আগেও দর্শনার্থীদের দুয়োধ্বনির তোপে বইমেলা ছাড়তে হয়েছে আশরাফুল আলম ওরপে হিরো আলমকে। ফের তার সাথে একই ঘটনা ঘটেছে। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টার পরে দুয়োধ্বনি দিয়ে বইমেলা থেকে বিতাড়িত করেছেন মেলায় আসা শতাধিক দর্শনার্থী। পরে নিরাপত্তা কর্মীদের কঠোর নিরাপত্তা বেষ্টনীর সাহায্যে মেলা ত্যাগ করেন তিনি। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে এ ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, মেলায় প্রবেশের পরই হিরো আলম বইয়ের প্রচারণা চালাচ্ছিলেন। হঠাৎ একদল দর্শনার্থী তাকে উদ্দেশ্যে করে ভুয়া ভুয়া, হুক্কা-হুয়া হিরো আলম, ছি ছি ইত্যাদি দুয়োধ্বনি দিতে আরম্ভ করেন। অবস্থা বেগতিক দেখে পুলিশ সদস্যরা নিরাপত্তা বেষ্টনী দিয়ে টিএসসি গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে হিরো আলমকে বেরিয়ে যেতে সাহায্য করেন।

দুয়োধ্বনি দিতে থাকা দর্শনার্থীরা বলেন, এই হিরো আলম সমাজে অশ্লীলতা ছড়িয়ে দিচ্ছে। বিনোদনের নামে যা ইচ্ছা তাই করে ভাইরাল হচ্ছে। তাই সচেতন মানুষ হিসেবে তাকে তিরস্কার করে তাড়িয়ে দিয়েছি। সে আগেও এমন ধাওয়া খেয়ে বইমেলা ত্যাগ করেছে।

এবারের বইমেলায় কুষ্টিয়া প্রকাশনী থেকে ‘দৃষ্টিভঙ্গি বদলান, আমরা সমাজকে বদলে দিব’ নামে হিরো আলমের একটি বই প্রকাশিত হয়।

প্রসঙ্গত, এর আগেও আশরাফুল আলম (হিরো আলম) বইমেলায় এসে এমন ঘটনার মুখোমুখি হন। এ ব্যাপারে সহযোগিতার জন্য ডিবি কার্যালয়েও তাকে যেতে হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর