পরিকল্পিতভাবে মহিউদ্দিনকে হত্যার অভিযোগ

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 23:23:34

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহসম্পাদক মহিউদ্দিন সেলিমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে তার পরিবার।

মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেল সোয়া চারটায় চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তার ভাই মো. শাকিরুল ইসলাম শিশির লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।

জানা গেছে, সোমবার (৭ জানুয়ারি) বেলা ১১ টায় নগরীর ডবলমুরিং থানাধীন পাহাড়তলী বাজারে গণপিটুনিতে মহিউদ্দিন সেলিমের (৩৫) মৃত্যু হয়। চাঁদার প্রতিবাদে বা চাঁদার দাবি করায় হত্যাকাণ্ডটি সংঘটিত হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার।

লিখিত বক্তব্যে শাকিরুল ইসলাম শিশির বলেন, ‘মহিউদ্দিন এলাকাকে মাদক ও সন্ত্রাসমুক্ত এলাকা, রাস্তাঘাট আলোকিত এবং এলাকবাসী বিশেষ করে বস্তিবাসীদের ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ দেওয়ায় স্থানীয় ভূমিদস্যু, মাদক ও অনৈতিক ব্যবসায়ীদের রোষানলে শিকার হন। তার উন্নয়ন কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে ‘চাঁদাবাজ’ তকমা নিয়ে পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে। মারধরের পর তার শরীরে ২৮টি আঘাত পাওয়া যায়। যা গণমাধ্যমে সঠিকভাবে উঠে আসেনি।’

এ সময় ভাইয়ের হত্যার দায়ে জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচারের দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে সদস্যরা ছাড়াও ছাত্রলীগের কেন্দ্রীয় উপকমিটির বিভিন্ন সাবেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হত্যাকাণ্ডের বিষয়ে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন সেলিম বার্তা২৪কে বলেন, ‘পরিবারের পক্ষ থেকে এখনো কোনো মামলা করা হয়নি। আর ব্যবসায়ীরা বলছেন চাঁদার দাবি করায় গণপিটুনিতে মারা গেছে। পরিবার মামলা করলে আমরা বিষয়টি তদন্ত করে দেখব। তখন ঘটনার বিষয়ে বিস্তারিত বলা যাবে।’

এ সম্পর্কিত আরও খবর