জোটে কোনো টানাপোড়েন নেই: কাদের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-24 02:11:50

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে মন্ত্রিসভার নতুন সদস্যরা। মঙ্গলবার (৮ জানুয়ারি) সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা জানান তারা।

পুষ্পার্ঘ্য অর্পণের পর তারা সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের জোটের মধ্যে কোনো টানাপোড়েন নেই। জোট করার অর্থ এই নয় যে আমরা শর্ত দিয়েছি, মন্ত্রী করতেই হবে। ১৪ দল আমাদের দুঃসময়ের শরিক। তারা অতীতে মন্ত্রী ছিলেন, ভবিষ্যতে থাকবেন না সে কথা তো আমরা বলতে পারছি না। দায়িত্বের পরিবর্তন ঘটেছে, রূপান্তর ঘটেছে, বাদ পড়েছে এ কথা ঠিক না। দল এবং মন্ত্রিত্বের আলাদা আলাদা সত্ত্বা আছে। আমি মনে করি না এখানে বাদের কোনো ব্যাপার আছে। এখানে বাদের কোনো ব্যাপার নেই। কাজের রূপান্তর হয়েছে মাত্র।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক লোকই নির্বাচিত করেছেন। ঠিক মানুষকে ঠিক জায়গায় দায়িত্ব দিয়েছেন। জনস্বার্থকে প্রাধান্য দিয়ে আমরা সিদ্ধান্ত নেব এবং স্বার্থকে প্রাধান্য দিয়ে আমরা কাজ করব।’

এ সময় মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা দীপু মনি, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম রেজাউল করিম, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, পার্বত্য চট্টগ্রামমন্ত্রী বীর বাহাদুর উ শৈ শিং, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, রেলপথমন্ত্রী ম. নূরুল ইসলাম সুজন, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এরপর মন্ত্রিপরিষদের সদস্যরা সাভার স্মৃতিসৌধে যান। সেখানেও তারা পুষ্পাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পায় আওয়ামী লীগ। গত ৩ জানুয়ারি নির্বাচিত সংসদ সদস্যরা শপথ গ্রহণ করেন। সোমবার (৭ জানুয়ারি) ৪৭ সদস্যের নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন।

এ সম্পর্কিত আরও খবর