মেঘনায় লঞ্চের ধাক্কায় নিহত ১, আহত ৫

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-25 05:53:02

মেঘনা নদীতে এক লঞ্চের ধাক্কায় অপর লঞ্চের সাকিব পালোয়ান (২০) নামের এক যাত্রী নিহত ও ৫ যাত্রী আহত হয়েছেন।

শনিবার (০৫ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কালিগঞ্জ সংলগ্ন নদীতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের স্বজন হুমায়ুন ও এডভেঞ্চার-৯ লঞ্চের সুপারভাইজার মাসুদ জানান, রাত ৯ টার দিকে যাত্রী নিয়ে বরিশাল নদী বন্দর থেকে এডভেঞ্চার-৯ লঞ্চটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

পানি কম থাকার কারণে মেহেন্দিগঞ্জ উপজেলার কালিগঞ্জ সংলগ্ন মেঘনা নদীর তীরে এডভেঞ্চার-৯ লঞ্চটি নোঙর করে রাখা হয়। রাত দেড়টার দিকে বরগুনা থেকে ঢাকাগামী সুন্দরবন-৬ নামের অপর একটি লঞ্চ এডভেঞ্চার-৯ লঞ্চের মাঝ বরাবর সজোরে ধাক্কা দেয়। এতে সাকিব নিহত ও বেশ কয়েকজন আহত হয়।

বরিশাল সদর নৌ-থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোঃ কবির জানান, সুন্দরবন-৬ লঞ্চের ধাক্কায় এডভেঞ্চার-৯ লঞ্চের ৪/৫ জন যাত্রী আহত হয়।

যাদের মধ্য থেকে গুরুত্বর আহত অবস্থায় সাকিব পালোয়ান ও বরিশাল সদর উপজেলার চরকাউয়া এলাকার নুর মোহাম্মদকে বরিশালগামী এডভেঞ্চার-১ লঞ্চে তুলে দেয়া হয়।

রোববার (০৬ জানুয়ারি) সকাল সাড়ে ৫ টার দিকে এডভেঞ্চার-১ লঞ্চে করে বরিশালে আনা হয় এবং পরে তাদের বরিশাল-শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

সেখানে জরুরী বিভাগের চিকিৎসক সাকিবকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে দুর্ঘটনার পর রাতেই সুন্দরবন-৬ ও এডভেঞ্চার-৯ লঞ্চটি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয় বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

নিহত সাকিব পালোয়ান (২০) মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের রাজ্জাক পালোয়ানের ছেলে এবং ঢাকার কেরানীগঞ্জে দর্জি শ্রমিকের কাজ করতো সে।

এ সম্পর্কিত আরও খবর