জাপার সংসদীয় দলের সভায় উত্তপ্ত বাক্য বিনিময়

ঢাকা, জাতীয়

সেরাজুল ইসলাম সিরাজ, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 03:50:33

জাতীয় পার্টির সংসদীয় দলের প্রথম বৈঠকে উত্তপ্ত বাক্য বিনিময়ের খবর পাওয়া গেছে। সংসদ ভবনের বিরোধীদল নেতার কার্যালয়ে সরকারে থাকা না থাকার প্রশ্নে এমন উত্তপ্ত বাক্য বিনিময় হয় বলে বৈঠক সূত্র জানিয়েছে।

শপথ গ্রহণ শেষে দুপুর পৌঁনে ১টায় রুদ্ধদ্বার বৈঠকে বসে নবনির্বাচিত ২১ এমপি। এক পর্যায়ে সরকারে থাকা না থাকার প্রসঙ্গ আলোচনায় উঠে আসে। বিশেষ করে মন্ত্রিসভায় অংশ নেওয়া প্রসঙ্গ আলোচনা শুরু হলে হট্টগোল বেঁধে যায়।

একজন সংসদ সদস্য প্রশ্ন তোলেন বিগত সময়ে মন্ত্রিসভায় থাকায় কি লাভ হয়েছে দলের। তার মতে দলের কোনো লাভই হয়নি। যারা মন্ত্রী হয়েছেন তারা ব্যক্তিগতভাবে লাভবান হয়েছেন। এই আলোচনার সঙ্গে সুর মিলিয়ে প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ আঙ্গুল তোলেন মন্ত্রীদের দিকে।

আর এতেই ক্ষেপে যান শ্রম কর্মসংস্থান প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু এমপি। তিনি কাজী ফিরোজ রশীদকে উদ্দেশ্য করে বলেন, অতীতে আপনার কি ভূমিকা ছিলো আমরা কিন্তু ভুলে যাইনি। আপনি জাপা ছেড়ে অন্যদলে গেছিলেন সুবিধা নেওয়ার জন্য। জাপাকে ভাঙার চেষ্টার করেছিলেন। আমরা কিন্তু কখনই জাপা ছাড়িনি। এতে দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় শুরু হয়।

প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা দু’জনকেই শান্ত করার চেষ্টা করেন। বাবলা সবাইকে একে একে তার মতামত দেওয়ার অনুরোধ করেন। কিন্তু খুব একটা সফল হননি তিনি। প্রায় মিনিট দশেকের মতো চলে উত্তপ্ত বাক্য বিনিময়। পরে পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ তাদেরকে শান্ত করেন।

বৈঠকে জাপার বেশিরভাগ এমপি বিরোধীদলের বিপক্ষে মতামত দেন। তাদের যুক্তি হচ্ছে জাপা সরকারে থাকলে এলাকার উন্নয়ন করতে পারবে। সরকারের সুবিধা নিয়ে দলকেও সংগঠিত করা সম্ভব। বৈঠকে রওশন এরশাদসহ মাত্র তিনজন এমপি বিরোধীদলে থাকার পক্ষে মত দেন। আর সে কারণে সরকারে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেয় জাপা। এ নিয়ে সরকারের সঙ্গে আলোচনার সিদ্ধান্ত নেওয়া হয় বলে বৈঠক সূত্র জানিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর