বরিশালে এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ বিএনপির

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-22 15:00:02

ভোটকেন্দ্র থেকে ধানের শীষ প্রতীকের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেছেন বরিশাল সদর আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী মজিবর রহমান সরওয়ার।

রোববার (৩০ ডিসেম্বর) সৈয়দ মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়ার পরে সংবাদকর্মীদের কাছে এই অভিযোগ করেন তিনি।

এ সময় তিনি বলেন, আমি নিজ কেন্দ্রে ভোট দিতে পেরেছি। তাতে কোনো সমস্যা হয়নি। তবে বরিশালের বিভিন্ন কেন্দ্র থেকে চরবাড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান জিয়াউল ইসলাম সাবু, মহানগর ছাত্রদল সভাপতি রেজাউল করিম রনি, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সোহেল রাঢ়ী ও বাবুলসহ কয়েকজনকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, আলেকান্দা এলাকায় রাসেল, ভাটিখানা এলাকায় আমান ও সদর উপজেলার টুমচর নামক এলাকায় আশ্রাফ আলী নামের তিন বিএনপি কর্মীকে মারধর করার অভিযোগ করেন মজিবর রহমান সরোয়ার।

সরোয়ার বলেন, নির্বাচনের পরিস্থিতি খুবই খারাপ। সকাল সাড়ে ৭টা থেকে আমাদের ধানের শীষের এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। নুরিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, কড়াপুর, চাঁদপাশা, সদর গালর্স, কাশিপুর, বিসিক ভোটকেন্দ্রের এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে।

নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, এখনও সময় আছে ধানের শীষের এজেন্টদের যাতে কেন্দ্রে ঢুকতে দেয়া হয় সে বিষয়ে প্রশাসনকে নির্দেশ দেওয়ার জন্য।

অপরদিকে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেন, বরিশালে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ চলছে। ভোটাররা উৎসবের সঙ্গে তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। আশা করি শেষ পর্যন্ত বরিশালে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, বরিশাল-১ আসনের গৌরনদীর সেরাল মাধ্যমিক বিদ্যালয়ে আওয়ামী লীগের প্রার্থী আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ, বরিশাল-২ আসনের সরকারি বানারীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশনে আওয়ামী লীগের প্রার্থী মো. শাহে আলম তালুকদার, বরিশাল-৩ আসনে মহাজোটের প্রার্থী শেখ টিপু সুলতান মুলাদী নিজ এলাকা চরকালিখা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়েছেন। একই আসনে স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান বাহেরচর ঘোষকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটাধিকার প্রয়োগ করেছেন। বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের পঙ্কজ নাথ মেহেন্দিগঞ্জ উপজেলার পাতাহাট সদর বালিকা বিদ্যালয়, বরিশাল-৬ আসনে মহাজোটের প্রার্থী লাঙ্গল প্রতীকের রতনা আমিন সাহেবগঞ্জ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেন।

উল্লেখ্য, বরিশাল জেলার ৬টি সংসদীয় আসনের ৮০৫টি কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। এর মধ্যে ৪১৬টি কেন্দ্র গুরুত্বপূর্ণ। ছয় আসনে মোট ভোটার সংখ্যা ১৭ লাখ ৮১ হাজার ৬২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ৯৯ হাজার ৫৮৫ এবং নারী ভোটার ৮ লাখ ৮২ হাজার ৪৪ জন।

এ সম্পর্কিত আরও খবর