বিএনপি-জামায়াতের অর্ধশতাধিক নেতাকর্মী গ্রেফতার

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-26 09:41:47

বরিশালে উপজেলা জামায়াতের আমিরসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২২ ডিসেম্বর) বিকেলে বরিশাল মহানগরীর এলাকার চার থানা ও জেলার বিভিন্ন উপজেলা থেকে এ তথ্য পায়া গেছে। তবে আটকের সংখ্যা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে শুক্রবার (২১ ডিসেম্বর) রাত থেকে গ্রেপ্তার হওয়া ৩২ জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, শুক্রবার (২১ ডিসেম্বর) রাত ৮টার পর থেকে শনিবার (২২ ডিসেম্বর) সকাল ৪টা পর্যন্ত জামায়াত-বিএনপির ২৮ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে ১৮ জনকে তিনটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, শনিবার (২২ ডিসেম্বর) সকাল থেকে নয় জনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে আট জনকে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতাল থেকে গ্রেপ্তার করা হয়েছে। এরা হাসপাতালে চিকিৎসাধীন বরিশাল-৪ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থীনুরুর রহমান জাহাঙ্গীরকে দেখতে আসেন।

মহানগরীর কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ‘শুক্রবার রাত থেকে শনিবার বিকেল পর্যন্ত ৩নং ওয়ার্ড জামায়াতের আমিরসহ নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে শুক্রবার রাতে গ্রেপ্তার হওয়া পাঁচজনকে একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলে পাঠানো হয়।

মহানগরীর বিমান বন্দর থানার ভারপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আব্দুর রহমান মুকুল জানান, শনিবার (২২) ডিসেম্বর সকাল পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে সদর আসনে নৌকার প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে অঙ্গিসংযোগের মামলায় বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম প্রিন্সকে ও বাকিদের পূর্বের মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলে পাঠানো হয়েছে।

বন্দর (সাহেবের হাট) থানার ভারপ্রাপ্ত কর্মকতা ( ওসি তদন্ত) ফয়সাল আহমেদ বলেন, এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে পুলিশের বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার দেখিয়ে তাদের কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।’

এছাড়া বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মাসুদুজ্জামান জানান, শনিবার (২২ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলা সদর থেকে বাকেরগঞ্জ উপজেলা জামায়াতের আমির মাহামুদুল হাসানসহ তিনজনকে গ্রেফর করা হয়েছে। গ্রেফতারকৃত অপর দুজন হলো উপজেলা বিএনপির সহ-সভাপতি সাজ্জাদুল করিম ও যুবদল নেতা আবুল কালাম বাবুল।

এ সম্পর্কিত আরও খবর