‘তারেক রহমানকে দেশে এনে বিচার করা হবে’

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, সিলেট, বার্তা২৪.কম | 2023-08-19 01:20:13

পুনরায় নির্বাচিত হলে ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানকে দেশে এনে বিচার করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, সে এখন বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। লন্ডনে বসে নাটাই ঘোরাচ্ছে। তাকে ধরে এনে বাংলাদেশের মাটিতে বিচার করব।

শনিবার (২২ ডিসেম্বর) সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিএনপি জামায়াত জোট সরকারের অপকর্মের জন্যই বাংলাদেশে ২০০৮ সালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। এরপর আপনারা সংগ্রাম করে গণতন্ত্র ফিরিয়ে এনে নৌকাকে বিজয়ী করেছেন।’

তিনি আরও বলেন, তারা ২০১৪ তে নির্বাচন ঠেকানোর নামে জীবন্ত মানুষ পুড়িয়েছিল। তারা দুর্নীতি সন্ত্রাসবাদ ছাড়া কিছু বোঝে না।

খালেদা জিয়ার কারাবরণ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে আমরা মামলা দেইনি। তারই প্রিয়জনরা সেই মামলার বাদী ছিল। তাদের দায়ের করা মামলায় তিনি আজ সাজাপ্রাপ্ত হয়েছেন।’

সিলেট সফর প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গত জানুয়ারি মাসে আমি সিলেটে হযরত শাহ জালাল (রহ.) ও শাহ পরাণ (রহ.) মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচার শুরু করতে এসেছিলাম। আবার এ বিজয়ের মাসে এসেছি, আসন্ন নির্বাচনে আমাদের প্রার্থীদের জন্য নৌকা মার্কায় ভোট চাইতে।

তিনি বলেন, সিলেট বিভাগ দিয়েছি। এ জন্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করে দিয়েছি। প্রথম আন্তর্জাতিক বিমানবন্দর আমরা নির্মাণ করে দিয়েছি। সিলেটের যোগাযোগ উন্নয়ন করতে আমরা বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছি। ঢাকা-সিলেট যোগাযোগে চার লেনের প্রকল্প গ্রহণ করেছি। দ্রুতই সে কাজ শুরু হবে।’ সিলেট মৌলভীবাজার হবিগঞ্জ ও সুনামগঞ্জর উন্নয়নে যা যা করা প্রয়োজন সবই করবেন বলে ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

এছাড়া প্রবাসীদের বিনিয়োগের জন্য শ্রীহ্রট্ট অর্থনৈতিক অঞ্চল করে দিয়েছেন বলেও বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী সিলেট বিভাগের প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে ভোট প্রার্থনা করেন।

এর আগে বিকাল ৩টা ১০ মিনিটে শেখ হাসিনা সভামঞ্চে পৌঁছান। দুপুর ২টা ৫ মিনিটে জনসভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। জনসভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফর রহমান। বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কেন্দ্রীয় নেতা মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানকসহ সিলেট জেলার ৬ আসনের প্রার্থীরা।

শনিবার বেলা ১০টা ৫৫ মিনিটে তিনি সিলেটের ওসমানী বিমানবন্দরে অবতরণ করেন। এখন সেখান থেকে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারতে যান।

পরবর্তীতে পর্যায়ক্রমে শাহপরাণ (রহ.) ও গাজী বোরহান উদ্দিন (রহ.) মাজার জিয়ারত শেষে সার্কিট হাউসে বিশ্রাম করেন।

এ সম্পর্কিত আরও খবর