বিএনপির ৫২ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-31 03:45:51

বরিশালে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগের ঘটনায় বিএনপি ও জামায়াতের ৫২ জনকে অভিযুক্ত করে মামলা করা হয়েছে।

শুক্রবার (২১ ডিসেম্বর) রাতে এয়ারপোর্ট থানায় সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন বাদী হয়ে মামলাটি করেন। এদিন রাতেই অভিযুক্ত বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম প্রিন্সকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে বাকি অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার তদন্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল।

জানাগেছে, বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) রাতে কাশিপুর গণপাড়া আবেদ শাহ মাজার এলাকাধীন সদর আসনের নৌকা প্রতীকের প্রার্থী জাহিদ ফারুক শামীমের একটি নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে ক্যাম্পটিতে থাকা বেশ কিছু চেয়ার টেবিলসহ অন্যান্য আসবাবপত্র পুড়ে যায়।

পরে স্থানীয়রা দেখতে পেয়ে থানা পুলিশকে অবহিত করে। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ওই ঘটনায় শুক্রবার রাতে বাবুগঞ্জ উপজেলা ও সদর উপজেলার কাশিপুর ইউনিয়ন বিএনপি ও তার অঙ্গ সংগঠন এবং জামায়াতের ২৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে একটি মামলা করা হয়। এ মামলায় বাবুগঞ্জ উপজেলার গজালিয়া নামক এলাকা থেকে বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম প্রিন্সকে গ্রেপ্তার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর