সিলেটে শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

খুলনা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 06:33:11

বাঙালির সবচেয়ে বড় অর্জনের দিন আজ ১৬ ডিসেম্বর। দিবসটি উপলক্ষে যেন নতুন সাজে সেজেছে পুরো বাংলাদেশ। বাদ যায়নি বিভাগীয় শহর সিলেটও। বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হচ্ছে। সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে সকল প্রস্তুতি আগেই শেষ করা হয়। শনিবার (১৫ ডিসেম্বর) বিকেল থেকেই সম্মিলিত নাট্য পরিষদের ব্যানারে শুরু হয় নানা কর্মসূচি।

রাতের সময়টা বিরতি দিয়ে রোববার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৬ থেকে সিলেট শহীদ মিনার বাস্তবায়ন পরিষদের শ্রদ্ধাঞ্জলি অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন পর্ব শুরু হয়।

এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করে মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিট, সিলেট সিটি করপোরেশন, বিভাগীয় কমিশনার, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ডিআইজি সিলেট রেঞ্জ, সিলেট জেলা প্রশাসক, জেলা পরিষদ প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান, সিলেট শিক্ষাবোর্ড চেয়ারম্যান, আর আর এফ কমান্ড্যান্ট, আর্মড ব্যাটালিয়ন পুলিশ, আনসার ভিডিপি, সিলেট প্রেসক্লাব, জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, জেলা ও মহানগর ছাত্রদল, জেলা ও মহানগর জাসদ, বাসদ, গণতন্ত্রী পার্টি, মহিলা আওয়ামী লীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, সম্মিলিত সাংস্কৃতিক জোট।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফুলে ছেয়ে যায় পুরো শহীদ মিনার বেদি। দুপুর ১২ টা পর্যন্ত চলে শ্রদ্ধা নিবেদন।

এদিকে সকাল থেকে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি চলে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী, রক্তদান কর্মসূচি। এছাড়া দুপুর ১২টার পর থেকে শহীদ মিনারের মুক্তমঞ্চে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। যা চলবে রাত পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর