বিএসএফ’র গুলিতে স্কুলছাত্রসহ ৪ বাংলাদেশি আহত

রংপুর, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-06-23 20:16:38

লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছুড়া চিটা গুলির আঘাতে স্কুলছাত্রসহ চার বাংলাদেশি আহত হয়েছেন। এ ঘটনায় পতাকা বৈঠকে দুঃখ প্রকাশ করেছে বিএসএফ।

শনিবার (১৫ ডিসেম্বর) দুপুরে হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের পূর্ব সাড়ডুবি সীমান্তের ৮৯২ নং মেইন পিলার এলাকায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে সকালে ঐ সীমান্তে বিএসএফ'র চিটা গুলি ছোড়ার ঘটনা ঘটে।

আহতরা হলেন পূর্ব সারডুবি এলাকার সহিদুল ইসলাম (৩৫), জোবেদা বেগম (৩০), স্কুল ছাত্র রবিউল ইসলাম (১৪) ও উপজেলার সিঙ্গিমারী এলাকার আব্দুল হামিদ (৪০)।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও স্থানীয়রা জানান, পূর্ব সারডুবি সীমান্তের ৮৯২ নং মেইন পিলারে বাংলাদেশের অভ্যন্তরে ভুট্টা ক্ষেতে পাখি তাড়াতে গেলে তাদের তাড়া করে বিএসএফ রাজাবাড়ি তিলুক ক্যাম্পের সদস্যরা। এ সময় বিএসএফ সদস্যরা চিটা গুলি ছুড়েন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ ঘটনায় দুপুরে বিজিবি-বিএসএফ'র কোম্পানি কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠকে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে আগামী দিনে এমন হবে না বলেও বিজিবিকে প্রতিশ্রুতি দেয় বিএসএফ।

বিজিবি রংপুর ৬১ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল শরিফ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাবার বুলেট নয়, চিটা গুলি ছুড়ে সীমান্ত থেকে সড়াতে চেষ্টা করে বিএসএফ। মূলত ভয় দেখাতে এমনটা করেছে বিএসএফ।

এ সম্পর্কিত আরও খবর