মোটর সাইকেল চুরি ও বিআরটিএ’র ভুয়া কাগজপত্র তৈরির সদস্য গ্রেফতার

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-31 22:00:37

আন্তঃজেলা মোটর সাইকেল চোর চক্রের এক সদস্য মামুন ইসলাম নামের এক ব্যক্তিকে পুলিশ আটক করেছে। এই চক্র চোরাই মোটর সাইকেলের ইঞ্জিন ও চ্যাসিস নম্বর নিজেরাই পরিবর্তন করতে পারে। পরে জালিয়াতি ও বিআরটিএ’র ভুয়া কাগজপত্র তৈরি করে দীর্ঘদিন ধরেই মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে।

শুক্রবার দিবাগত রাতে পাবনার ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের জয়নগর পূর্বপাড়া থেকে একই উপজেলার সলিমপুর ইউনিয়নের আমছেরদারী গ্রামের সামসুল ইসলামের ছেলে আন্তঃজেলা মোটর সাইকেল চোর চক্রের সদস্য মামুন ইসলামকে আটক করে পুলিশ।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক জানান, পাবনার ঈশ্বরদী, কুষ্টিয়ার ভেড়ামারা ও নাটোরের লালপুরসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন বাসাবাড়ি, হাসপাতালের সামনে, বাজার, দোকান ও খোলা জায়গায় পার্কিং করা মোটর সাইকেল দীর্ঘদিন ধরেই চুরি করে আসছিল একটি সংঘবদ্ধ দল।

গোপন সংবাদের ভিত্তিতে সলিমপুর ইউনিয়নের জয়নগর পূর্বপাড়া পুলিশ অভিযান চালিয়ে মামুন নামে একজনকে আটক করলেও পালিয়ে যায় তার অপর দুই সহযোগী। পরে মামুনের স্বীকারোক্তি অনুযায়ী নিজ ঘরের মেঝে খুঁড়ে বিভিন্ন মালামাল জব্দ করে পুলিশ।

পুলিশ জানায়, জব্দকৃত মালামালের মধ্যে তিনটি মোটর সাইকেল ছাড়াও রয়েছে মোটর সাইকেলের চাবি, জাল সনদপত্র, চেসিস ও ইঞ্জিন নাম্বার পরিবর্তনের বিভিন্ন অক্ষরের লোহার ডাইস, বিআরটিএ কর্তৃপক্ষের নামের সিল, বিআরটিএ অফিসের সিল, ইঞ্জিন নাম্বার তৈরি করার যন্ত্র।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী জানান, নতুন আইনে মামলা নথিভুক্ত করা হয়েছে। শনিবার দুপুরে আদালতের মাধ্যমে আটককৃত মামুনকে জেল কারাগারে পাঠানো হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর