মধ্যরাতে হুমকি দিয়ে ভোরে খুন, প্রধান আসামিসহ গ্রেফতার ৪

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-26 12:35:36

প্রস্রাব করতে বাধা দেওয়ায় চট্টগ্রামের পাহাড়তলিতে কথা কাটাকাটির পর হুমকি দিয়ে এক যুবককে খুনের ঘটনায় প্রধান আসামিসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (২৯ মে) রাঙামাটি জেলার কোতোয়ালি থানাধীন একটি আবাসিক হোটেল থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- প্রধান আসামি আবু তাহের রাজীব (২৩) ও তার সহযোগী দেলোয়ার হোসেন জয় (২৭), রায়হান সজীব (২২) এবং আবুল হাসনাত রানা (৩০)।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার।

র‌্যাব জানায়, গত ২৭ মে দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অজ্ঞাতনামা একব্যক্তি নগরীর নয়াবাজার এলাকার একটি কারখানার গেইটের সামনে প্রস্রাব করলে কারখানার নৈশপ্রহরী খুন হওয়া মো. আজাদের ভাই মফিজ লোকটিকে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ওই ব্যক্তি নৈশপ্রহরী মফিজকে বলে, এটা সরকারি জায়গা তুই বাধা দেওয়ার কে’ এই বলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে আসামি আবু তাহের রাজীব, ওসমান, আবুল হাসানসহ অজ্ঞাতনামা কয়েকজন মিলে ঘটনাস্থলে এসে বিবাদে জড়ায়। বড় ভাইয়ের সাথে কথা কাটাকাটির শব্দ শুনে আজাদ ঘটনাস্থলে গেলে তার সাথেও কথা কাটাকাটির একপর্যায়ে ধাক্কাধাক্কি হয়। পরে আসামিরা আজাদকে হুমকি দিয়ে চলে যায়।

ঘটনার কয়েক ঘণ্টা পর ২৮ মে ভোর পৌনে ৫টার দিকে আজাদ নাস্তার জন্য দোকানে যেতে বের হলে পথিমধ্যে পাহাড়তলির নয়াবাজার এলাকায় পূর্ব পরিকল্পিতভাবে আসামিরা তাকে একা পেয়ে হত্যার উদ্দেশ্যে এলোপাথাড়িভাবে পেটে, পিঠে ও শরীরের বিভিন্ন অংশে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় আজাদকে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ওই দিন নিহতের স্ত্রী বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাতনামা আরও ৩/৪ জনকে আসামি করে পাহাড়তলি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর হতে আসামিরা আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়।

এদিকে হাসপাতালে নেওয়ার পথে গুরুতর জখম হওয়া আজাদ তার ভাতিজা তারেকুর রহমারে কাছে আক্রমণকারীদের নাম বলেন।

র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার বলেন, আসামিদের গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্তের মাধ্যমে মামলার আসামিরা রাঙামাটি জেলার কোতোয়ালি থানাধীন একটি আবাসিক হোটেলে অবস্থান করছে বলে তথ্য পাই। অভিযান করে ওই হোটেল থেকে প্রধান আসামি আবু তাহের রাজীব ও সহযোগী দেলোয়ার হোসেন জয়, রায়হান সজীবকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তাদের দেওয়া তথ্যমতে নগরীর কদমতলী বাসস্ট্যান্ড থেকে আসামি আবুল হাসনাতকেও গ্রেফতার করা হয়।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর