লক্ষ্মীপুরে জাপা'র পরিচিতি সভায় দু’গ্রুপের হাতাহাতি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-01 10:38:14

লক্ষ্মীপুরে জাতীয় পার্টির পরিচিতি সভায় দুই পক্ষের ম‌ধ্যে দুই দফায় হাতাহা‌তির ঘটনা ঘ‌টে‌ছে। প‌রে পুলিশের হস্ত‌ক্ষে‌পে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আসে।

বুধবার (২৪ মে) দুপুরে শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও জাপার কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, আগামী মাসে লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টির সম্মেলন হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির উদ্যোগে প্রস্তুতি সভা হওয়ার কথা ছিল। কিন্তু সম্মেলন প্রস্তুতি সভা না করে লক্ষ্মীপুর পৌর কমিটির পরিচিতি সভার আয়োজন করেন ওই কমিটির সভাপতি সৈয়দ জিয়াউল হুদা আপলু।

খবর পেয়ে একই কমিটির সাধারণ সম্পাদক একেএম মাহবুব রশিদ, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য আরিফুর রহমান, জাহাঙ্গীর হোসেন, আলমগীর হোসেনসহ বেশ কয়েকজন ঘটনাস্থলে গিয়ে পৌর কমিটির পরিচিতি সভার ব্যানার ছিড়ে ফেলেন। এসময় তারা পূর্ব নির্ধারিত সম্মেলন প্রস্তুতি কমিটির ব্যানার লাগাতে গেলে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর হোসেনের অভিযোগ, পূর্ব ঘোষিত নির্ধারিত স্থানের নির্দিষ্ট সময়ে তাদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এবং সভার শেষে সমাপ্তির মুহূর্তে কিছু দুষ্কৃতি এসে তাদের উপর হামলা করে এবং তাদের ব্যানার ছিঁড়ে ফেলে। একপর্যাযে উভয় পক্ষে হাতাহাতি ঘটনা ঘটে।

জিএম কাদের সমর্থক সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর হোসেনের অভিযোগ, পূর্ব ঘোষিত নির্ধারিত স্থানের নির্দিষ্ট সময়ে তাদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এবং সভার সমাপ্তির মুহূর্তে কিছু দুষ্কৃতিকারী এসে তাদের উপর হামলা করে এবং তাদের ব্যানার ছিঁড়ে ফেলে। একপর্যাযে উভয় পক্ষে হাতাহাতি ঘটনা ঘটে। এ সময় জিএম কাদের সমর্থক নেতাকর্মীদের বেশ কয়েকটি মোবাইল চুরি হওয়ার অভিযোগ করে করেন তিনি।

একইগ্রুপের সমর্থক লক্ষ্মীপুর পৌর কমিটির নব ঘোষিত সভাপতি সৈয়দ জিয়াউলহুদা আপলু বলেন,গতমাসের ১০ তারিখ ৪১ সদস্য বিশিষ্ট লক্ষ্মীপুর পৌরসভা কমিটি ও ৭১ সদস্য বিশিষ্ট সদর উপজেলা কমিটি ঘোষনা করেন জেলা কমিটির সভাপতি সাবেক এমপি মোহাম্মদ উল্যাহ্। তিনি কেন্দ্রীয় কমিটির সাথে সমন্বয় করে এসব কমিটি দেন। এদিন আমরা দুইটি কমিটির পরিচিতি সভা করছিলাম। শান্তিপূর্ণ সভার শেষেরদিকে অনাকাঙ্ক্ষিত এ ঘটনাটি ঘটে।

জানতে চাইলে লক্ষ্মীপুর পৌর জাতীয়পার্টির আহবায়ক দাবিদার ( রওশন এরশাদ সমর্থক) মো. আরিফুর রহমান বিষয়টি নিয়ে বিস্তারিত বলতে অনাগ্রহ প্রকাশ করেন। তিনি বলেন, নিজেদের ভেতরে একটা ভুলবুঝাবুঝি হয়েছে। এবিষয়ে আমরা আলোচনায় বসেছি। পরে জানাবো।

লক্ষ্মীপুর পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক দাবিদার একেএম মাহবুবুর রশিদ জানান, দুপুরে জেলা জাতীয় সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভার আয়োজন ছিল। সভায় গিয়ে দেখি, পৌর জাতীয় পার্টির পরিচিতি সভার ব্যানারে সভা চলছে। আমি ওই কমিটির সাধারণ সম্পাদক হিসেবে বিষয়টি জানতে চাইলে বাকবিতণ্ডা হয়। এছাড়া এখনো লক্ষ্মীপুর পৌর জাতীয় পার্টির পূর্ণাঙ্গ কমিটি হয়নি, তাই পরিচিতি সভাতো হওয়ার কথা নয়।

এ সম্পর্কিত আরও খবর