দুই স্কুলছাত্রকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুডিগ্রাম | 2023-08-31 07:39:50

দুই স্কুল শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি জয়ন্ত কুমার মোহন্তকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২২ মে) সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের দাশিয়ারছড়া কালীরহাট বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার বিকালে ভুক্তভোগী এক কিশোরের মা ও এক কিশোরের দাদা বাদী হয়ে ছাত্রলীগ নেতা জয়ন্তকে আসামি করে ফুলবাড়ী থানায় মামলা করেন। পরে পুলিশ আসামি জয়ন্তকে গ্রেফতার করে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা জয়ন্ত কুমার মোহন্ত ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি। তিনি একই ইউনিয়নের পূর্ব পানিমাছকুটি গ্রামের বাসিন্দা। এ ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে উপজেলা ছাত্রলীগ। তবে এই অভিযোগ প্রতিপক্ষের ষড়যন্ত্র কিনা, তাও খতিয়ে দেখছে সরকার দলীয় ছাত্র সংগঠনটি।

মামলায় ভুক্তভোগী দুই কিশোরের পরিবার অভিযোগ করে, গত রোববার (২১ মে) ছাত্রলীগ নেতা জয়ন্ত ফোন করে ওই কিশোরদের তার দোকানে ডাকেন। তার ফোন পেয়ে দুই কিশোর তাদের আরও দুই বন্ধুসহ উপজেলা গেটে জয়ন্তের দোকানে যায়। জয়ন্ত তাদেরকে আপ্যায়ন করিয়ে নিজ বাড়িতে নিয়ে যান। এরপর তিন কিশোরকে বাড়ির পাশের একটি দোকানে চা-নাস্তা করতে পাঠিয়ে দেন। এক কিশোরকে জয়ন্ত নিজ বাড়িতে নিয়ে গলায় ছুরি ধরে ভয় দেখান এবং ‘ধর্ষণ’ করেন। এর কিছু পরে ভুক্তভোগী কিশোরকে তার বন্ধুরা খুঁজতে আসলে জয়ন্ত আরও এক কিশোরকে আটক করেন। এতে অপর দুই কিশোর পালিয়ে যায়। এরপর জয়ন্ত দ্বিতীয় কিশোররের গলায় ছুরি ধরে তাকেও ‘ধর্ষণ’ করেন। পরে ভুক্তভোগী দুই কিশোর বাড়িতে ফিরে অসুস্থ বোধ করলে তাদের অভিভাবকদের জিজ্ঞাসায় তারা ঘটনা খুলে বলে। এরপর তাদেরকে সোমবার সকালে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা শেষে তাদের কুড়িগ্রাম হাসপাতালে রেফার্ড করেন দায়িত্বরত চিকিৎসক।

উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌকির হাসান তমাল বলেন, আমাদের কাছে এটা ষড়যন্ত্র বলেই মনে হচ্ছে। তারপরও আমরা জয়ন্তের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। কারও ব্যক্তিগত অভিযোগের দায় সংগঠন নেবে না।

ওসি ফজলুর রহমান বলেন, ভুক্তভোগী দুই কিশোরের পরিবারের পক্ষ থেকে সোমবার বিকালে মামলা হয়েছে। পরে আসামি জয়ন্তকে গ্রেফতার করে থানায় নেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর