জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী বালিয়াকান্দির কাজী জীম

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-30 14:48:13

টানা দ্বিতীয়বারের মতো রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হলো কাজী জীম। এর আগে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ সে জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছিল। জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থীর পাশাপাশি জীম এবার নির্ধারিত বক্তৃতায়ও জেলার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

রোববার (২১ মে) বিকালে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে জেলা শিক্ষা অফিসার মো: হাবিবুর রহমান জেলার বিভিন্ন বিভাগের ফলাফলের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছেন।

কাজী জীম বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণির শিক্ষার্থী। সে বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়নের কাজী হুমায়ন ও ফেরদৌসি বেগমের একমাত্র পুত্র। কাজী জীমের মা আমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) হিসেবে কর্মরত রয়েছেন এবং তার বাবা ব্যবসায়ী।

লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনে কাজী জীমের ব্যাপক সফলতা রয়েছে। বিভিন্ন জাতীয় অনুষ্ঠান ও প্রতিযোগীয় উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে সে শতাধিক শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। আন্তর্জাতিক পর্যায়ের কুইজ প্রতিযোগীতায়ও সে পুরস্কৃত হয়েছে।

দ্বিতীয়বারের মতো জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হওয়ায় অভিব্যক্তি প্রকাশ করে কাজী জীম বলেন, আমার এই সফলতার জন্য আমি প্রথমেই মহান সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করছি। আমার এই প্রাপ্তিতে আমি বাবা-মা ও আমার শিক্ষাগুরুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভবিষ্যতে একজন আদর্শ মানুষ হয়ে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করতে চাই। সবার কাছে আমি দোয়া প্রার্থনা করছি।

এ সম্পর্কিত আরও খবর