বিএনপির কেউ নির্বাচনে অংশ নিলে আজীবন বহিষ্কার!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-31 04:04:55

আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির কোনো নেতাকর্মী অংশগ্রহণ করলে তাদের দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

রোববার (২১ মে) নগরীর মালোপাড়া এলাকায় অবস্থিত বিএনপির দলীয় কার্যলয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মিনু বলেন, বর্তমান সরকার ও নির্বাচনের কমিশনের অধীনে কোনো নির্বাচন নিরপেক্ষ হওয়া সম্ভব নয়। এই নির্বাচন ভোট ডাকাতি এবং প্রহসনের নির্বাচন হবে। বর্তমান সরকারের পতন এবং এই নির্বাচন কমিশন ভেঙে দিয়ে সব দলের অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচন সুনিশ্চিত করা হবে।

সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, গত শুক্রবার (১৯ মে) বিকেলে পুঠিয়া উপজেলার শিবপুরে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত জনসমাবেশে যোগদান শেষে বাড়ি ফিরছিলেন দলীয় নেতাকর্মীরা। নগরীর মালোপাড়া এলাকায় বাস থেকে নামার সঙ্গে সঙ্গে রাজশাহী কলেজ ছাত্রদলের আহ্বায়ক খালিদ বিন ওয়ালিদসহ ছাত্রদল ও যুবদলের ১১ নেতাকর্মীকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। রাতে তাদের বিরুদ্ধে ককটেল বিস্ফোরণ, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধাদানের গায়েবি মামলা করে পুলিশ। পরদিন সেই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

মিজানুর রহমান মিনু বলেন, আগামি ২১ জুন অনুষ্ঠেয় রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ না নিলেও পুলিশ সরকার দলীয় প্রার্থীকে বিজয়ী করতে বিএনপি নেতাকর্মীদের নামে সাজানো মামলা দেওয়া শুরু করেছে। এ সময় যারা দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কাউন্সিলর পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছেন তাদের প্রতি শীঘ্রই কঠোর সিদ্ধান্ত আসবে। কেবল তাই নয়, তাদের বেঈমান হিসেবে চিহ্নিত করা হবে বলেও জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, একই মামলায় বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকতসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের বেশ কিছু নেতাকে পলাতক আসামি দেখানো হয়েছে। যা খুবই দুঃখজনক।

সংবাদ সম্মেলন থেকে আগামি সাতদিনের মধ্যে মামলা প্রত্যাহার করে গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবি জানানো হয়। অন্যথায় রাজশাহী থেকে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুমকি দেন দলটির নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুণর্বাসন বিষয়ক সহ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা, জেলা বিএনপির আহ্বয়ক আবু সাইদ চাঁদ, নগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর