ভোলায় দুই পক্ষের সংঘর্ষে যুবক নিহত, গ্রেফতার ৪

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা | 2023-09-01 18:10:08

ভোলার রাজাপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে মো. তারেক মাহমুদ বাবু (২৮) নামে যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত সোমবার (২৭ মার্চ) রাত সাড়ে ৯টায় সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহত বাবু পশ্চিম ইলিশা ইউনিয়নের চর নন্দনপুর গ্রামের মৃত হেলাল হাওলাদারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েক বছর ধরেই রাজাপুরের হেলাল মেম্বার পক্ষ ও আলাউদ্দিন পক্ষের মধ্যে জমি জমা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ চলে আসছিল। এরই রেস ধরে গতকাল সোমবার (২৭ মার্চ) রাত সাড়ে ৯ টার দিকে নিহত বাবু ভোলা সদর থেকে তার নিজ বাড়ি পশ্চিম ঈসার যাওয়ার সময় রাজাপুর এলাকায় পৌঁছালে পথে মধ্যে কয়েকজন দুর্বৃত্ত তার গতিরোধ করে এলোপাথারি হামলা ও কুপিয়ে জখম করে। পরবর্তীতে স্থানীয়রা বাবুকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে আসলে অবস্থার অবনতি দেখে ঢাকায় রেফার কবে। ঢাকায় নেওয়ার প্রস্তুতিকালী বাবু মৃত্যু হয়।

হামরার প্রত্যক্ষদর্শী আলী আকবার শিয়ালী বলেন, আমি আর বাবু অটোরিকশায় করে বাড়ি যাওয়ার পথে কয়েকজন এসে আমাদের রিক্সার সামনে গাছ ফেলে গতিরোধ করে। কোন কিছু বুঝে ওঠার আগেই দুর্বৃত্তরা আমাদের উপরে এলোপাথাড়ি মারধর শুরু করে। এতে আমি দাঁত চিৎকার দিয়ে দৌড়ে পালিয়ে যাই। পরবর্তীতে বাবুর উপরে তারা হামলা চালায় এবং কুপিয়ে যখন করে।আমার ডাকটিকি আর শুনে লোকজন আসলে দুর্বৃত্তরা দৌড়ে পালিয়ে যায়। এরপর বাবুকে আমরা ভোলা সদর হাসপাতালে ভর্তি করাই। একথা বলতে বলতেই সে কান্নায় ভেঙে পড়েন।

নিহত বাবুর চাচা মো. মুক্তারুজ্জামান বলেন, গতকাল রাতে বাবু ভোলা থেকে বাড়িতে যাওয়ার পথে নাসির ফকির, রফিক মিজিসহ কয়েকজন গাড়ি থেকে নামিয়ে মাইরধর করে রক্তাক্ত করে। পরে আমরা উদ্ধার করে ভোলা শত হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার দ্রুত ঢাকায় নিয়ে যেতে বলে। আমরা গাড়ি এনে ঢাকায় নেওয়ার প্রস্তুতি নেওয়ার সময় গাড়িতে উঠানোর আগেই বাবুর মৃত্যু হয়। আমরা এই ঘটনা যারা ঘটিয়েছে তাদের ফাঁসি চাই।

রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান মিঠু চৌধুরী বলেন, এই দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরেই ঝামেলা চলে আসছিল কয়েকবার আমরা স্থানীয়ভাবে মীমাংসাও করে দিয়েছি। আমার শান্তিপূর্ণ রাজাপুর কে যারা অশান্ত করতেছে, প্রশাসনের কাছে আমার আবেদন যারা এই ঘটনার সাথে জড়িত তাদেরকে আইনের আওতায়নের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন ফকির বলেন, হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে আজ মঙ্গলবার (২৮ মার্চ) সকালে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় নিহতরর পরিকারের পক্ষ থেকে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। নিহতের লাশের ময়না তদন্তের জন্য ভোলা সদর হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত করছে। তবে প্রাথমিকভাবে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধ এবং পূর্ব শত্রুতার জররে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন- হারুন, রনি, কামরুল, লিটন।

এ সম্পর্কিত আরও খবর