‘এতিমের অর্থ আত্মসাৎকারীদের দল আর কোনদিন ক্ষমতায় আসবে না’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 14:53:40

হাজার চক্রান্ত ষড়যন্ত্র করলেও এই দেশের মানুষের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের অর্থ আত্মসাৎকারী, এতিমের অর্থ আত্মসাৎকারীদের দল আর কোনদিন ক্ষমতায় আসতে পারবে না।

রোববার (১৯ মার্চ) আগারগাঁওয়ের বিআইসিসি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বোমাবাজি, গুলি, গ্রেনেড হামলাকারী, ১০ ট্রাক অস্ত্র চোরাকারবারি, মানুষের অর্থ আত্মসাৎকারী, এতিমের অর্থ আত্মসাৎকারী এরা কোনদিন আর ক্ষমতায় আসতে পারবে না। বাংলাদেশের মানুষ কোনদিন তাদের মেনে নেবে না। বাংলাদেশে এটা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই মাটিতে জন্মগ্রহণ করেছেন, আর তিনিই এই দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। কাজেই তার বাংলাদেশে কোনো মানুষ খাদ্যে কষ্ট পাবে না, গৃহহীন থাকবে না, শিক্ষার আলো থেকে বঞ্চিত থাকবে না, প্রত্যেকটা মানুষের জীবনমান উন্নত হবে। এবং ভবিষ্যতেও বাংলাদেশে কিভাবে উন্নত করবো যেটা ডিজিটাল বাংলাদেশ করেছি। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ আমরা গড়ে তুলবো। শিক্ষা, দীক্ষায়, প্রযুক্তি জ্ঞানে একটি স্মার্ট জনগোষ্ঠী সৃষ্টি হবে। এবং এই দেশে এগিয়ে যাবে।

তিনি বলেন, সংবিধান লঙ্ঘন করে যারা ক্ষমতায় এসেছিল, তাদের প্ররোচণায় বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ঘটে। পঁচাত্তরের পর স্বাধীনতার আদর্শকে বিসর্জন দেয়া হয়েছিল। কিন্তু মাটি ও মানুষ থেকে উঠে আসা দলের শেকড় উপড়ে ফেলা যায় না। বিএনপির কোনো শেকড় নেই। বোমাবাজি ও লুটেরার দল আর কখনো দেশের শাসনক্ষমতায় আসতে পারবে না।

বিএনপির নির্যাতনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান যেমন নির্যাতন করেছে, তেমনি নির্যাতন করেছে বেগম খালেদা জিয়া। দলটি আমাদের ভিক্ষুকের জাতি বানাতে চেয়েছিল। কারণ মানুষ ভালো থাকলে বিএনপির কষ্ট হয়।

ভোটচুরির অপবাদে খালেদা জিয়াকে ক্ষমতা ছাড়তে হয়েছিল উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বিএনপি নেতারা ভোটচুরির কথা ভুলে গেছেন। বিএনপির চরিত্র হলো মিথ্যা বলে বলে ভালো কাজকে প্রশ্নবিদ্ধ করা। একই মিথ্যা বারবার বলে তারা তাকে সত্যে পরিণত করতে চায়।

এ সম্পর্কিত আরও খবর