এইচএসসি পরীক্ষায় যজম দুই বোনের সাফল্য

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-30 15:04:20

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এইচএসসি পরীক্ষায় যমজ দুই বোন জিপিএ-৫ পেয়েছেন। আয়শা আক্তার জেরিন ও কানিজ ফাতেমা জেরিফা নামের দুই বোন উল্লাপাড়া বিজ্ঞান কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে এ সাফল্য অর্জন করেছেন। তাদের দুই বোনের এমন অর্জনে প্রশংসা করছেন শিক্ষক ও এলাকাবাসী।

এর আগেও যমজ দুই বোন জেএসসি ও এসএসসিতেও জিপিএ-৫ পেয়েছিলেন। জেরিন ও জেরিফা উল্লাপাড়া উপজেলার আমডাঙ্গা গ্রামের বাসিন্দা ব্যবসায়ী কাইয়ুম হোসেন জুয়েল ও রুমা পারভীন দম্পত্তির যমজ দুই মেয়ে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে দুই বোনের এই সাফল্য অর্জন।

যমজ দুই বোনের বাবা কাইয়ুম হোসেন বলেন, মেয়েদের লেখাপড়ার সুবিধার্থে তারা উল্লাপাড়া পৌর শহরের ঝিকিড়া মহল্লায় বাসা ভাড়া নিয়ে থাকেন। মেয়ে দুটি তার জন্মের পর থেকে পরিবার ও লেখাপাড়ার সব কর্মকাণ্ড একই সঙ্গে করে থাকে। তাদের চিন্তা চেতনা, প্রত্যাশা ও জীবনের উদ্দেশ্যও এক। তিনি ব্যবসার কাজে বেশি সময় ব্যস্ত থাকেন। মেয়েদের দিকে খুব বেশি নজর দিতে পারেন না। মেয়েদের লেখাপড়ার পেছনে সব কৃতিত্বের দাবিদার তাদের মা।

তিনি আরও বলেন, যমজ দু’জনই এক সঙ্গেই একই দিনে প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হয়েছিল। এরপর থেকেই তাদের পড়ালেখার যাত্রা শুরু। এবারের এইচএসসি পরীক্ষায় সুন্দর ফলাফলে এলাকাবাসী যেমন খুশি হয়েছেন পাশাপাশি আনন্দ প্রকাশ করেছেন কলেজের শিক্ষকরাও।

মা রুমা পারভীন বলেন, বর্তমানে আমার দুই মেয়ে জেরিন ও জেরিফা রাজশাহীতে মেডিকেলে কোচিং করছে। তারা দুজনেই চিকিৎসক হয়ে দেশের সেবায় নিয়োজিত হতে চায়। ওদের আশা পূরণের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি।

জেরিন ও জেরিফা বলেন, আমাদের ভালো ফলাফলে মা-বাবার পাশাপাশি শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য। আমরা পড়াশোনায় সময়ের গুরুত্ব দিয়েছি বলেই ভালো ফলাফল করতে পেরেছি। ভবিষ্যতে তারা দুজনেই ডাক্তার হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন।

যমজ দুই বোনের প্রতিবেশী চিকিৎসক সুকুমার রায় জানান, চোখের সামনে দুইজন বড় হয়েছে। ওদের স্বভাব চরিত্র, আচার আচারণ, সৌজন্য বোধ অনুকরণীয়। ওদের ভালো ফলাফলে এলাকাবাসী আনন্দিত। আমরা ওদের ভবিষ্যৎ সাফল্য কামনা করি।

উল্লাপাড়া বিজ্ঞান কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম জানান, দুই বোনের অদ্ভুত মিল। কথা বার্তা, চাল চলন, ক্লাসে আসা-যাওয়া, বসা, প্রশ্নের উত্তর প্রদান সবই একই রকম। তারা আমাদের কলেজের গর্ব। আমরা সবাই ওদের সুন্দর ফলাফলের জন্য খুশি। দুই বোনের উচ্চ শিক্ষার স্বপ্ন পূরণে শিক্ষকদের অনেক দোয়া রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর