লক্ষ্মীপুরে রিকশা চালকের জমি দখলের অভিযোগ

কুমিল্লা, জাতীয়

হাসান মাহমুদ শাকিল, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 14:18:40

লক্ষ্মীপুর সদর উপজেলার খিদিরপুরের তালতলা বাজারে রিকশা চালক বেলাল হোসেনের জমি জবরদখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। ঐ জমিতে আদালতের স্থিতাবস্থা ভঙ্গ করে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন প্রভাবশালী মহল।

এ অবস্থায় সালিশ, থানা-পুলিশকে জানিয়েও কোনো প্রতিকার মিলছে না। বেলাল হোসেন সাংবাদিকদের জানান, প্রায় ৬০ বছর ধরে সাড়ে ১২ শতাংশ জমি সৈয়দ আহম্মদের কাছ থেকে ক্রয় করে ভোগদখল করে আসছেন তারা। জমিটির বর্তমান বাজার মূল্য প্রায় ২৫ লাখ টাকা। জমির দাম বেড়ে যা্ওয়ায় সৈয়দ আহম্মদের ছেলে হুমায়ুন কবির বেলালদেরকে জমিটি ছেড়ে দিতে চাপ দেন।

এ নিয়ে স্থানীয়ভাবে একাধিক বার সালিশী বৈঠকও হয়। বৈঠকে কাগজপত্র দেখাতে ব্যর্থ হন হুমায়ুন কবির। তারপরে গত ৩০ নভেম্বর ২০-২৫ সহযোগীকে নিয়ে হুমায়ুন জমিটি জবরদখল করে নিয়ে নির্মাণ কাজ শুরু করেন। রড-ইটসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী এনে স্তুপ করা হয়।

এখন সেখানে দিনরাত্রি হুমায়ুনের সহযোগীদের পাহাড়ায় অবকাঠামো নির্মাণ কাজ চলছে। এ নিয়ে থানায় অভিযোগ করা হলেও হুমায়ুনদের প্রভাবের কারণে কোনো সহযোগিতা পাচ্ছেন না বলে অভিযোগ বেলালের।

অভিযোগের বিষয়ে হুমায়ুন কবির বলেন, ‘আমরা পৈত্রিক ও খরিদ করা জমিতে নির্মাণ কাজ করছি। জবরদখলের অভিযোগ মিথ্যা। বেলালরা তাদের ক্রয় করা জমিতে বাড়িঘর করে ভোগদখলে রয়েছে। তারা কাগজপত্র ছাড়াই আমাদেরকে হয়রানির জন্য বানোয়াট অভিযোগ তুলছেন।’

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল হালিম সাংবাদিকদের বলেন, ‘রিকশা চালক বেলাল থানায় অভিযোগ ও আদালতে মামলা করেন। বিষয়টি নিয়ে আদালতে মামলা চলছে। এতে অভিযোগ এখন সুরাহা করা যাচ্ছে না।’

এ সম্পর্কিত আরও খবর