কাপ্তাই লেকে আটকেপড়া ১৭৫ পর্যটককে উদ্ধার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2023-08-31 02:36:43

পর্যটন শহর রাঙামাটির কাপ্তাই হ্রদের ডুবোচরে আটকে পড়া ১৭৫ পর্যটককে সুস্থ অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা শিক্ষা সফরে আসে। রাঙামাটি কাপ্তাই লেকে ঘুরতে গিয়ে কাপ্তাই হ্রদে ডুবোচরে আটকে যায়।

আটকে পড়া পর্যটকরা কোনো প্রকার সহযোগিতা না পেয়ে ৯৯৯ এ কল করলে বিষয়টি রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদকে অবহিত করা হয়। সাথে সাথেই রাত ৮টার দিকে রাঙামাটি সদর সার্কেলের এডিশনাল এসপি জাহিদুল ইসলাম ও কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিনের নেতৃত্বে জেলা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করে নতুন আরেকটি লঞ্চের মাধ্যমে ১৭৫ জনকে রাঙামাটি শহরে ফিরিয়ে নিয়ে আসেন।

চট্টগ্রাম সরকারি কলেজের ইতিহাস বিভাগের অধ্যাপক আবু মো হানিফ বলেন, আমরা শিক্ষক, পরিবার ও শিক্ষার্থীদের নিয়ে কাপ্তাই হ্রদে নৌ ভ্রমণে বের হই। গন্তব্য ছিল সুবলং। যাওয়ার পথে আমাদের লঞ্চ আটকা পড়ে। অনেক চেষ্ট করেও লঞ্চটি চর থেকে নামানো যায়নি। এক পর্যায়ে বিকাল গড়িয়ে সন্ধ্যা নামে। পরে আমরা ৯৯৯ এর মাধ্যমে পুলিশের স্মরণাপন্ন হই। পুলিশ তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে আমাদেরকে উদ্ধার করে নিয়ে আসে। এতে করে আমাদের শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে স্বস্তি ফিরে আসে।

রাঙামাটি সদর সার্কেলের এডিশনাল এসপি জাহিদুল ইসলাম জানিয়েছেন, ৯৯৯ এর মাধ্যমে বিষয়টি জানার পরপরই প্রথমে লোকেশন শনাক্ত করি আমরা। এরপর উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। যে লঞ্চটি ডুবোচরে আটকা পড়ে সেটি চর থেকে নামানো যায়নি। বিকল্প একটি লঞ্চে করে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করে নিরাপদে নিয়ে আসি।

তিনি আরও বলেন, এই ধরনের পরিস্থিতিতে লঞ্চ কর্তৃপক্ষ কেন তাদের অন্য আরেকটি লঞ্চ দিয়ে আটকেপড়াদের রাঙামাটি শহরে ফিরিয়ে আনলো না, এবং এই বিষয়ে সংশ্লিষ্ট কারো কোনো গাফিলতি আছে কিনা সেটি খতিয়ে দেখবে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর