চট্টগ্রাম কাস্টমে দুদক: দালাল দিয়ে ঘুষ লেনদেনের সত্যতা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-23 01:15:35

 

চট্টগ্রাম কাস্টম হাউজের অসাধু কর্মকর্তাদের পছন্দসই দালালের মাধ্যমে ঘুষ লেনদেনের সত্যতা ও রাসায়নিক ল্যাবের কার্যক্রমেও নানা অসঙ্গতি পাওয়া গেছে। সম্প্রতি পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের উপর ভিত্তি করে কাস্টমসে অভিযানে গেলে এসব জানতে পারে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আভিযানিক দল।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম কাস্টম হাউসের ৫ ও ৭ নম্বর সেকশনে পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১-এর সহকারী পরিচালক এনামুল হক।

এনামুল হক বলেন, চট্টগ্রাম কাস্টম হাউসে ঘুষ ছাড়া কোনো ফাইলের কাজ হয় না— এমন অভিযোগের ভিত্তিতে আমরা আজ অভিযানটি পরিচালনা করি। এসময় ঘুষ নেয়ার মত কোন ঘটনা আমাদের চোখ পড়েনি। তবে অসাধু কর্মকর্তাদের পছন্দসই দালাল চক্রের মাধ্যমে ঘুষ লেনদেন প্রক্রিয়া সম্পাদন হয়। এমন অভিযোগের প্রাথমিক সত্যতা আমরা পেয়েছি। তাই আমরা কাস্টমসের ৫ ও ৭ নম্বর সেকশনসহ বেশ কয়েকটি কক্ষে গিয়ে বেশকিছু কাগজ সংগ্রহ করেছি। এগুলো খতিয়ে দেখা হবে।

পাশাপাশি কাস্টমসের রাসায়নিক ল্যাবের কার্যক্রমেও আমরা নানা অসঙ্গতি লক্ষ্য করেছি। তাই সেখানকার কর্মকর্তাদের আমরা সতর্ক করা হয়। এসব বিষয়ে রেকর্ডপত্র চাওয়া হয়। এবং সংগৃহীত রেকর্ডপত্রের আলোকে অতিশীঘ্রই কমিশন বরাবর এনফোর্সমেন্ট প্রতিবেদন দাখিল করা হবে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর