মনে হয় ইউএনও-ডিসিরাই দেশটার মালিক: সংসদে এমপি দবিরুল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 10:07:09

সরকারি কর্মকর্তাদের ওপর ক্ষোভ প্রকাশ করে ঠাকুরগাঁও-২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য দবিরুল ইসলাম বলেছেন, জেলা প্রশাসক (ডিসি) এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যক্রম দেখে মনে হয় তারাই দেশটার মালিক। তারা যা করেন, সেটাই চলে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

দবিরুল বলেন, ইউএনও ও সরকারি কর্মকর্তাদের দয়ায় আমরা (এমপিরা) চলছি । বর্তমানে আমাদের এলাকায় যে সরকারি কর্মকর্তা আছেন ইউএনও, ডিসি.. তারাই মনে হয় দেশটার মালিক। তারা যা করে সেটাই চলে। একটা কম্বল, সরকারি ত্রাণ পর্যন্ত আমরা দিতে পারি না।

সরকারি ত্রাণ বিতরণের জন্য জনপ্রতিনিধি দেওয়া হয় না দাবি করে তিনি বলেন, আমরা চাই.. তারা (সরকারি কর্মকর্তা) দয়া করে বলে লোকটারে পাঠিয়ে দিন একটা স্লিপ দিয়ে। আমি কম্বলটা দিয়ে দেব। এই হচ্ছে আমাদের অবস্থা।

তিনি আরও বলেন, বর্তমানে আমলাতন্ত্র--আমার জেলায় এবং আমার এলাকায় দেখেছি ইউএনও সাহেবেরা সবকিছু করছেন। ভাবটা এই যে তাদের কথায় যুদ্ধ করে দেশটা স্বাধীন করেছিল। আমরা তাদের কাছে অবাঞ্চিত ব্যক্তি।

এ সম্পর্কিত আরও খবর