সিরাজগঞ্জে রেল লাইনে ফাটল, ট্রেন থামিয়ে দিল স্থানীয়রা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-31 16:29:54

সিরাজগঞ্জের কামারখন্দে রেল লাইনে ফাটল দেখে বনলতা এক্সপ্রেস ও মালবাহী দুইটি ট্রেন থামিয়ে দিয়েছেন স্থানীয়রা। এতে অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছেন ট্রেন দুটি। পরবর্তীতে ট্রেন দুটি ধীর গতিতে ওই স্থান পার হয়ে চলে গেছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ভোরে কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের পাগলা রেল ব্রিজ এলাকায় রেল লাইনে ফাটল দেখে প্রথমে মালবাহী একটি ট্রেন পরে বনলতা এক্সপ্রেস যাত্রীবাহী আরেকটি ট্রেন হাত দিয়ে সিগন্যাল দিয়ে থামিয়ে দেয় স্থানীয়রা।

জানা যায়, ভোরে কাজে যাওয়ার সময় রেল লাইনে ফাটল দেখতে পান কয়েকজন কৃষক। ওই সময়ই একটি মালবাহী ট্রেন আসতে দেখে হাত দিয়ে সিগন্যাল দিলে ট্রেনটি থামিয়ে দেন চালক। পরে ট্রেনের চালক রেল লাইনের ফাটল দেখার পর ধীর গতিতে পার হয়ে যান। শুধু মালবাহি ট্রেনই নয় রাজশাহী থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বনলতা এক্সপ্রেস ট্রেনটি আসতে দেখে সেটাও থামিয়ে দেন তারা। পরে সে ট্রেনটিও ধীর গতিতে পার হয়ে গন্তব্যের উদ্যেশে চলে গেছে।

সিরাজগঞ্জ রেল স্টেশনের উপ-সহকারী প্রকৌশলী আহসান হাবিব বলেন, সকালে ওই স্থানে রেল লাইনে ফাটল দেখতে পায় স্থানীয়রা। এটা বড় কোনো ফাটল না, ওই লাইনের ওপর দিয়ে ট্রেনগুলো স্বাভাবিকভাবে চলাচল করতে পারবে। স্থানীয়রা না বুঝে সিগন্যাল দিয়ে রাজশাহী থেকে ছেড়ে আসা বনলতা এক্সপ্রেস এবং মালবাহী একটি ট্রেন থামিয়ে দিলে সেই ট্রেনগুলো ধীর গতিতে পার হয়ে চলে গেছে। খবর পেয়ে সেখানে লোক পাঠানো হয়েছে। এখন ফাটল ধরা রেল লাইনে কাজ চলছে। তবে সিরাজগঞ্জ-রাজশাহী রেল লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর