রাজধানীজুড়ে পুলিশের বিশেষ অভিযান, চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 22:11:43

পূর্বঘোষণা অনুযায়ী রাজধানীজুড়ে শুরু হয়েছে পুলিশের বিশেষ অভিযান। তবে এই অভিযানকে রুটিনমাফিক কাজ বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আব্দুল আহাদ।

শনিবার (৩ ডিসেম্বর) রাত ১১টায় বনানীর কাকলীতে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

পুলিশের এই কর্মকর্তা বলেন, বনানী ও কাকলী এলাকায় আমরা এর আগেও বেশ কয়েকবার অভিযান চালিয়েছি। এটা পুলিশের রুটিনমাফিক কাজ। যেখানেই কোনো জঙ্গি, সন্ত্রাসী ও চাঁদাবাজির সংবাদ আসছে, সেখানেই ব্লকরেইড হচ্ছে। আজকে এখানে ব্যাপক আকারে খুব বেশি ফোর্স নিয়ে অভিযান চালানোয় গণমাধ্যমের নজরে এসেছে। এটা পুলিশের একান্তই রুটিনমাফিক কাজ। এর বাইরে অন্য কিছু নয়।

এদিকে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনের সড়কের দুই পাশে তল্লাশিচৌকি বসানো হয়েছে। ,

এ ব্যাপারে ডিসি আব্দুল আহাদ বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবন ফিরোজার নিরাপত্তায় আগে থেকেই পুলিশ মোতায়েন ছিল। নতুন করে কোন পুলিশ মোতায়ন করা হয়নি।

তবে পুলিশের এ বক্তব্য অস্বীকার করে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার বলেন, গুলশানের ৭৯ নম্বর রোডের ১ নম্বর বাসভবনে (ফিরোজায়) অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই রোডের দুই পাশেই চেকপোস্ট বসানো হয়েছে।

এর আগে, পুলিশ সদর দফতরের অতিরিক্ত উপমহাপরিদর্শক মো. হাসানুজ্জামানের স্বাক্ষর করা চিঠিতে পুলিশের বিশেষ অভিযানের কথা জানানো হয়েছিল। এতে বলা হয়েছিল, পুরান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এলাকায় পুলিশের হেফাজত থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার প্রেক্ষাপট বিবেচনা, মহান বিজয় দিবস, খ্রিষ্টানদের বড়দিন ও ইংরেজি বর্ষবরণ (থার্টি ফার্স্ট নাইট) উদযাপন নিরাপদ ও নির্বিঘ্ন করতে চলমান অভিযানের পাশাপাশি ১৫ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়েছে। অন্যান্য স্থানের পাশাপাশি আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ অপরাধীদের লুকিয়ে থাকার সম্ভাব্য স্থানগুলোতে কার্যকর অভিযান পরিচালনা করতে হবে। এরই ধারাবাহিকতায় রাজধানীর বনানী, গুলশান এবং মতিঝিলসহ বিভিন্ন এলাকায় ব্লক রেইড দিয়েছে পুলিশ।

এ ব্যাপারে ডিএমপি মিডিয়া সেন্টারের উপকমিশনার ফারুক আহমেদ বলেন, কদিন আগের জঙ্গি ছিনতাই ঘটনা, আসন্ন থার্টিফার্স্ট নাইট এবং মহান বিজয় দিবস ঘিরে আমাদের বিশেষ অভিযান চলছে। অভিযানের শেষ ফলাফল যথাসময়ে গণমাধ্যমকে জানানো হবে।

এ সম্পর্কিত আরও খবর