জনসংযোগ-উন্নয়ন যোগাযোগে ভারতের মর্যাদাপূর্ণ চাণক্য পুরস্কার পেলেন টনি মাইকেল

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 14:14:19

টনি মাইকেল গোমেজ, অক্সফাম বাংলাদেশের অ্যাডভোকেসি এবং যোগাযোগ উপদেষ্টা একজন বাংলাদেশি হিসেবে জনসংযোগ এবং উন্নয়ন  যোগাযোগে তার অসামান্য অবদানের জন্য দ্বিতীয়বারের মতো ভারতের মর্যাদাপূর্ণ 'চাণক্য পুরস্কার ২০২২'এ ভূষিত হয়েছেন।

তিনি বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা যেমন ওয়ার্ল্ড ভিশন, প্ল্যান ইন্টারন্যাশনাল, সেভ দ্য চিলড্রেন, ইউএনডিপি/ইউএনএইডস, এফএইচআই, জেএইচইউ-সিসিপি/বিসিসিপি এর  নেতৃস্থানীয় পদে দুই দশকেরও বেশি সময় ধরে কাজ করে যাচ্ছেন। প্রোগ্রাম কমিউনিকেশন এবং ব্যবস্থাপনায়  তার জ্ঞান, দক্ষতা, এবং অভিজ্ঞতার অসাধারণ সমন্বয় তাকে ডেভেলপমেন্ট সেক্টরে ব্যতিক্রমী করে তুলেছে। শিল্প ও সংস্কৃতিতে তার দক্ষতা অসাধারণ। তিনি ডেভেলপমেন্ট সেক্টরের তথ্যচিত্র, টিভি বিজ্ঞাপন এবং টেলিফিল্মের একজন পরিচালক এবং সিনেমাটোগ্রাফার, অভিনেতা, গীতিকার এবং সঙ্গীতশিল্পী।

তিনি এ পর্যন্ত উন্নয়ন-সংস্থার জন্য ২০০টিরও বেশি তথ্যচিত্রে কাজ করেছেন।মিঃ মাইকেল বাংলাদেশের মিডিয়া কমিউনিকেশনে প্রথম স্নাতকোত্তরদের একজন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ইউনিভার্সিটি, স্কুল অফ প্রফেশনাল স্টাডিজ থেকে ফিলানথ্রপি এবং গ্লোবাল ফান্ডরেইজিং-এ ডিপ্লোমা করেছেন।

১১ থেকে ১২ নভেম্বরে কলকাতার ম্যারিয়টের ফেয়ারফিল্ডে ভারতের পাবলিক রিলেশনস কাউন্সিল (পিআরসিআই) আয়োজিত ১৬তম গ্লোবাল কমিউনিকেশন কনক্লেভে এই পুরস্কারটি ঘোষণা করা হয়, এ বছর যার মূল বিষয়  ছিল 'সুনামের রক্ষক: নতুন আখ্যান নির্মাণ।'

এ সম্পর্কিত আরও খবর