সাজেকে পাহাড় ধসে যানচলাচল বন্ধ, আটকে পড়েছে হাজারো পর্যটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2023-08-30 16:39:58

ভারী বর্ষণের ফলে রাঙামাটির সাজেকে সড়কের উপর পাহাড় ধস হয়ে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে করে কয়েক শতাধিক গাড়িসহ হাজারো পর্যটক আটকে পড়েছেন।

মঙ্গলবার ( ৫ অক্টোবর) দিবাগত রাতে এই পাহাড় ধসের ঘটনা ঘটে বলে জানিয়েছেন বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা রোমানা আক্তার।

তিনি জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যার পর থেকে অতি বৃষ্টির কারণে রাতে যে বা ভোরে যে কোন সময় সাজেকে যাওয়ার পথে শুকনা নন্দ রাম পাড়া এলাকায় রাস্তার উপর একটি পাহাড় ধসে পড়ে। যার কারণে বুধবার সকাল থেকে সাজেকে যানচলাচল বন্ধ রয়েছে। এতে করে সাজেকের সাথে খাগড়াছড়ির সড়ক যোগাযোগ সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গেলেও কোনো ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। ওইসব এলাকায় কোনো বসতি ছিলো না বলেও জানিয়েছেন তিনি।


সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্নদেব বর্মণ জানান, সকালে পাহাড় ধসের ঘটনা আমরা জানতে পেরেছি। সাজেক এলাকায় প্রায় ছোট বড় মিলে ২শত গাড়ি রয়েছে। যা গতকাল এসেছিলো। আজ সকালে অনেকের চলে যাওয়ারও কথা ছিল। কিন্তু গাড়ি চলাচল বন্ধ থাকায় এখন সবাই আটকে আছে। আমাদের এখানে ১১২টি কটেজ আছে। সব মিলে প্রায় ৪ হাজার পর্যটক থাকতে পারেন।

ইতিমধ্যেই সড়ক যোগাযোগ স্বাভাবিক করতে বাঘাইহাট সেনা জোনের সেনাবাহিনীর সদস্যরা ধসে পড়া পাহাড়ি মাটি সরাতে কাজ চালিয়ে যাচ্ছেন। বিকেল নাগাদ এই সড়কটি চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। এই দুর্ঘটনার ফলে সাজেকে অবস্থান করা পর্যটকদের পাশাপাশি পর্যটকবাহী ও পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ থাকায় দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর