করতোয়ায় নৌকাডুবি : নিহত বেড়ে ২৮

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-09-01 07:18:47

পঞ্চগড়ের বোদা উপজেলায় নদী পাড় হতে গিয়ে নৌকা ডুবে নিহতের সংখ্যা বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে নদীতে তল্লাশি শুরু হলে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে রোববার (২৫ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে আলোস্বল্পতার কারণে উদ্ধারকাজ স্থগিত করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। সবশেষ তথ্য অনুযায়ী, এখনও ৩৭ জন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, রোববার বিকেলে মহালয়া উপলক্ষে পাঁচপীর, বোদা, মাড়েয়া, ব্যাঙহারি এসব এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। এ সময় নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল। এ কারণে মাঝনদীতে পৌঁছানোর পর যাত্রীর চাপে নৌকা ডুবে যায়। এ সময় কিছু মানুষ সাঁতরে তীরে উঠতে পারলেও বেশির ভাগ যাত্রীই উঠতেই পারেনি। এখনও নিখোঁজ রয়েছেন তারা।

জেলা প্রশাসনের কন্ট্রোল রুমের দায়িত্বরত কর্মকর্তা ও তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় বলেন, নৌকাডুবির ঘটনায় এ পর্যন্ত ২৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অ‌ফিসার তুষার কা‌ন্তি রায় বলেন, আলোস্বল্পতার কারণে আমরা উদ্ধার অভিযান স্থ‌গিত করে‌ছি। তবে সোমবার ভোর ৫টা থে‌কে আবারও উদ্ধারকাজ শুরু হয়েছে। রাজশাহী থেকে আগত আরও এক‌টি ডুব‌রি ইউ‌নিটসহ মোট তিন‌টি ইউ‌নিট উদ্ধার অ‌ভিযানে যোগ দেবে।

এ সম্পর্কিত আরও খবর