গার্ডার পড়ে নিহতরা বউভাতের অনুষ্ঠান থেকে ফিরছিলেন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 06:40:10

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের এক্সপ্রেসওয়ের গার্ডার চাপায় প্রাইভেটকারে শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। গাড়িটিতে নবদম্পতি ও ২ শিশুসহ ৭ জন ছিলেন বলে পরিবার সূত্রে জানা গেছে।

সোমবার (১৫ আগস্ট) বিকালে উত্তরা জসীম উদ্দীন এলাকার আড়ংয়ের সামনে এ ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

এ হতাহতের ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরিবারের বরাত দিয়ে পুলিশের উত্তরা জোনের সহকারী কমিশনার (এসি) আশিকুর রহমান জানিয়েছেন, প্রাইভেটকারটি একটি বউভাতের অনুষ্ঠান থেকে নবদম্পতি ফিরছিলেন। নিহতের স্বজনেরা জানিয়েছেন, তারা আশুলিয়ায় কনের বাড়িতে যাচ্ছিলেন।

এ বিষয়ে বরের খালাতো ভাই রাকিব হোসেন জানান, গত শনিবার হৃদয় ও রিয়ার বিয়ে হয়। তাদের ও পরিবারের অন্যদের নিয়ে আশুলিয়ার কনে বাড়িতে যাচ্ছিল সবাই। গাড়িটি চালাচ্ছিল হৃদয়ের বাবা রুবেল। হৃদয়, হৃদয়ের বাবা রুবেল, রিয়া ছাড়াও প্রাইভেটকারটিতে কনে রিয়ার একজন আত্মীয় ও ২ শিশু ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নিহতরা তিন নম্বর সেক্টরের বিআরটি প্রকল্প এলাকায় সিয়াম টাওয়ারের সামনে প্রাইভেটকারে ছিলেন। নির্মাণ কাজের ক্রেনের তার ছিঁড়ে গার্ডার পড়ে যায়। এতে প্রাইভেটকারটি দুমড়ে মুচড়ে যায়।

বিআরটি প্রকল্পের প্রকৌশলী কায়সার হামিদ বলেন, এখনও গাড়িটি চাপা পড়ে আছে। ক্রেন দিয়ে গার্ডার ওঠানোর সময় এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। পরে মারা যায় আরও একজন। গার্ডারের নিচে গাড়ির ভেতরে চাপা রয়েছেন, এর মালিক রুবেল, একজন নারী ও দুই শিশু।

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, নিহত পাঁচজনের লাশ গাড়ির ভেতরেই চাপা পড়ে রয়েছে। গুরুতর আহত অবস্থায় একজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর