বাংলাদেশ ও চীনের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শুরু

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 18:40:54

বাংলাদেশ ও চীনের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক রোববার (৭ আগস্ট) সকাল সাড়ে সাতটায় হোটেল সোনারগাঁওয়ে শুরু হয়েছে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বৈঠকে নিজ নিজ দেশের নেতৃত্ব দিচ্ছেন।

চীনের পররাষ্ট্রমন্ত্রী শনিবার (৬ আগস্ট) বিকেলে ঢাকায় এসেছেন। তার এই সফরে বাংলাদেশ ও চীনের মধ্যে হতে পারে একাধিক সমঝোতা স্মারক ও চুক্তি স্বাক্ষর।

চীনের পররাষ্ট্রমন্ত্রী রোববার (৭ আগস্ট) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন।

বৈঠক শুরুর আগে ঢাকাস্থ চীনের উপ রাষ্ট্রদূত হাউলং ইয়াং এক বার্তায় বলেন, চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই শনিবার (০৬ আগস্ট) আমাদের মহান বন্ধু বাংলাদেশ সফর করতে এসেছেন। আজ সকালে ওয়াং ই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করবেন এবং পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে আলোচনা করবেন। তারা দ্বিপাক্ষিক সম্পর্ক এবং নিজ স্বার্থের আন্তর্জাতিক ও আঞ্চলিক ইস্যুতে মতবিনিময় করবেন।

তিনি বলেন, চীন বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ককে অত্যন্ত মূল্যায়ন করে এবং আমাদের দুই জনগণের মধ্যে বন্ধনকে লালন করে। আমরা নিশ্চিত যে এই সফর দুই দেশের নেতাদের মধ্যে সাধারণ সমঝোতাকে আরও বাস্তবায়িত করবে, পারস্পরিক কল্যাণকর সহযোগিতাকে আরও গভীর করবে এবং সম্পর্ককে একটি নতুন স্তরে উন্নীত করবে।

এ সম্পর্কিত আরও খবর