কুষ্টিয়ায় বিদ্যুৎ ট্রান্সফরমারে আগুন, শহরজুড়ে আতঙ্ক 

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-31 09:05:31

কয়েকদিন ধরে তীব্র গরমে অতিষ্ঠ শহরবাসী, অন্যদিকে লোডশেডিং এ নাজেহাল শহরবাসী।

তার উপর আচমকাই বিদ্যুৎ ট্রান্সফরমারে অগ্নিকান্ডের ঘটনা ঘটলো কুষ্টিয়া শহরে। ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে শহরের ব্যাস্ততম বাণিজ্যিক এলাকা এনএস রোডের ব্যবসায়ী থেকে শুরু করে এলাকাবাসী ও পথচারীদের মধ্যে। বিপর্যস্ত হয়ে পড়ে যানজট। খবর দেওয়া হয় কুষ্টিয়া ফায়ার সার্ভিসে। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় ফায়ার সার্ভিসের একটি টিম। তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে বিদ্যুতহীন হয়ে পড়ে গোটা শহর।

জানা যায়, সোমবার দুপুর সাড়ে বারোটার দিকে এনএস রোডের পরিমল টাওয়ারের সামনে থাকা একটি ট্রান্সফরমারের মধ্যে আচমকাই ধোঁয়া উঠতে শুরু করে। সেখানে উপস্থিত দোকান কর্মচারী, পথচারী এবং আশেপাশের ব্যবসায়ীদের এই ঘটনা চোখে পড়ে।

এরপর কিছু সময় যেতে না যেতেই নিমেষের মধ্যেই দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। সেইসঙ্গে মুহূর্তের মধ্যেই গোটা বিদ্যুতের জোড়া খুটির ট্রান্সফরমারে আগুন ছড়িয়ে পড়ে। ঘটনার জেরে প্রবল আতঙ্কিত হয় পথচারি থেকে শুরু করে ব্যবসায়ীরা।

এ সময় বেশ কিছুক্ষণের জন্য যান চলাচল বন্ধ হয়ে যায় এনএস রোড সড়কে। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় আধ ঘণ্টা ধরে চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনীর কর্মীরা।

আকতার হোসেন বাবুল নামের এক ব্যবসায়ী জানান, এই এলাকায় হঠাৎ করেই ট্রান্সফরমারে আগুন লেগে যায়। দুপুর সাড়ে বারোটার দিকে। এরপর দাউদাউ করে আগুন জ্বলতে থাকলে সকলেই আতঙ্কিত হয়ে পড়ে

তারপর তারা দমকল কর্মীদের সঙ্গে যোগাযোগ করে আগুন নিয়ন্ত্রণে আনার ব্যবস্থা করেন। ঘটনার ফলে বিদ্যুতের দুই খুঁটির মাঝে পুরো অংশ জুড়েই আগুন ছড়িয়ে পড়ে।

এ সম্পর্কিত আরও খবর