সংক্রমণ বাড়ায় আমরা কিছুটা চিন্তিত: স্বাস্থ্যমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 06:18:12

দেশে আবারও বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণ। এমন পরিস্থিতিতে সংক্রমণ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় কিছুটা চিন্তিত বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে আমরা সফল হয়েছিলাম। কিন্তু দেশে সংক্রমণ আবার বাড়ছে। এতে স্বাস্থ্য মন্ত্রণালয় কিছুটা চিন্তিত।

রোববার (২৬ জুন) বিকেলে রাজধানীর মহাখালীতে আইসিডিডিআরবিতে কলেরা টিকা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, দেশে কিছুদিন ধরে করোনার সংক্রমণ বৃদ্ধির প্রবণতা দেখা যাচ্ছে। এ সময় টেস্ট (করোনা পরীক্ষা) বেশি করা দরকার। তিনি বলেন, আমরা কিছুটা চিন্তিত।

মন্ত্রী বলেন, আমরা দেশের টার্গেটকৃত প্রায় সবাইকেই টিকার আওতায় এনেছি। এতে সংক্রমণ এক শতাংশের নিচে চলে এসেছিল। আমাদের মৃত্যু প্রায় শূন্যের কোটায়। কিন্তু এখন আবার সংক্রমণের হার ১৫ শতাংশে উঠে এসেছে। সংক্রমণ নিয়ন্ত্রণে আমরা সে অনুযায়ী ব্যবস্থা নিয়েছি।

তিনি বলেন, করোনায় মন্ত্রণালয়ের অনেকেই আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য অধিদফতর অফিসেও বেশ কয়েকজন কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছে। এ অবস্থায় আমাদের সচেতন হতে হবে। সবাইকেই মাস্ক পরতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

এ সম্পর্কিত আরও খবর