তিন রাত পেরিয়ে গেলেও থামেনি মৃত্যুদূত আগুন

, জাতীয়

সীরাত মঞ্জুর, চট্টগ্রাম | 2023-08-31 07:18:41

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোর আগুন তিন রাত পেরিয়ে গেলেও থামেনি। সেই রাত থেকে ঘড়ির কাটা ৫৫ ঘণ্টা অতিক্রম করে গিয়েছে। তবে এখনও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি মৃত্যুদূত আগুন।

মঙ্গলবার (০৭ জুন) ভোররাতে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক ফারুক হোসেন সিকদার বলেন, এখনও আগুন নেভেনি। তবে আমাদের নিয়ন্ত্রণে আছে। আমাদের দুটি স্টেশনের ৫টি ইউনিট আগুন নির্বাপণে কাজ করছে।

গত শনিবার (০৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগে। আগুন লাগার পর কেমিক্যাল কন্টেইনারে একের পর এক বিকট বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে। অগ্নিকাণ্ড ও ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৪১ জন হয়েছে। দগ্ধ ও আহত ১৬৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট কাজ করছে। ১২টি বিশেষ গাড়ির সাহায্যে জ্বলন্ত কনটেইনারগুলোতে নিরবচ্ছিন্ন পানি ছিটানোর কাজ চলছে। কোনো গাড়ির পানি শেষ হলে সেখানে নতুন গাড়ি পাঠানো হচ্ছে। এছাড়া নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও কুমিল্লাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। আর আগুন নেভানোর পুরো কাজের নেতৃত্ব দিচ্ছেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার

এ সম্পর্কিত আরও খবর