পরিচয় শনাক্তে ডিপোর আগুনে নিহতদের ডিএনএ পরীক্ষা আজ থেকে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 00:24:29

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি এলাকার বিএম কন্টেইনার ডিপোতে আগুন ও বিস্ফোরণে নিহতদের পরিচয় নিশ্চিত হতে ডিএনএ পরীক্ষা আজ সোমবার (৬ জুন) থেকে শুরু করা হবে।

সোমবার (৬ জুন) সকাল আটটা থেকে এজন্য নমুনা সংগ্রহ শুরু হবে বলে জানানো হয়েছে। নিহতদের স্বজনদের সকালের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আসতে পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনে জেলা প্রশাসনে সহায়তা সেলের পাশে চট্টগ্রাম জেলা পুলিশের সহযোগিতায় ডিএনএ সংগ্রহে বুথ স্থাপন করা হয়েছে।

চমেক হাসপাতালে সংবাদ সম্মেলনে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মোমিনুর রহমান জানান, নিহতদের মধ্যে অনেকের শরীর জ্বলে অঙ্গার হয়ে গেছে। ফরেনসিক টেস্ট ছাড়া তাদের পরিচয় শনাক্ত করা যাবে না।

ঢাকা থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি ফরেনসিক দল চট্টগ্রাম এসেছে ডিএনএ নমুনা সংগ্রহের জন্য। সোমবার সকাল আটটা থেকে তারা নমুনা সংগ্রহ শুরু করবেন বলে তিনি জানান।

তিনি বলেন, সেজন্য শনাক্ত এবং শনাক্তহীন মৃতদেহ যেগুলো পাওয়া গেছে তাদের স্বজনদের মধ্যে মা-বাবা, ভাই-বোন এবং ছেলে-মেয়েদের মধ্যে যেকোনো দুইজনকে সকাল আটটায় জরুরি বিভাগের গেইটে আসার জন্য অনুরোধ করছি।

নগরী থেকে ৩০ কিলোমিটার দূরে বিএম ডিপো নামের ওই কন্টেইনার টার্মিনালে শনিবার রাত সাড়ে ৯টার দিকে আগুন লাগে। পরে রাসায়নিকের কন্টেইনারে একের পর এক বিকট বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে। এতে রোববার পর্যন্ত প্রায় অর্ধশত ব্যক্তির মৃত্যু এবং দুই শতাধিক আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর