কটকায় ৪০ কেজি হরিণের মাংস, চামড়াসহ শিকারী আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বাগেরহাট | 2023-08-25 17:41:35

পূর্ব সুন্দরবনের কটকা এলাকা থেকে ৪০ কেজি হরিণের মাংস, ৪টি মাথা, ৪টি চামড়া, ৪ জোড়া শিং, ১৬টি পা, ১৯টি ফাঁদ ও ২টি নৌকাসহ এক চোরা শিকারীকে আটক করেছে বনবিভাগ। আটক শিকারী মিজান হাওলাদারকে (৪৫) হরিণের মাংস ও অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ এবং সরঞ্জামাদিসহ শুক্রবার ভোরে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কার্যালয়ে আনা হয়।

পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন জানান, শরণখোলা রেঞ্জের কটকা ক্যাম্পের বনপ্রহরীরা বৃহস্পতিবার দুপুরে বনের ভদোরুদ্দিন খালে নিয়মিত টহল দিচ্ছিল। সেখানে দুইটি নৌকা দেখে তাদের সন্দেহ হলে কাছে গিয়ে তাতে তল্লাশি চালায়। এ সময় বনপ্রহরীরা ওই দুইটি নৌকা থেকে ৪০ কেজি হরিণের মাংস, ৪টি মাথা, ৪টি চামড়া, ৪ জোড়া শিং, ১৬টি পা, ১৯টি ফাঁদ জব্দ করেন। তখন ওই দুইটি নৌকাও জব্দের পাশাপাশি চোরা শিকারী মিজান হাওলাদারকে আটক করেন বনপ্রহীরা। নৌকায় থাকা বাকীরা বনের গহীনে পালিয়ে যান।

আটক হওয়া চোরা শিকারী মিজান বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলার পানিরঘাট এলাকার তানজের হাওলাদারের ছেলে।

এ ঘটনায় বন আইনে মামলা দায়েরের পর জব্দকৃত মাংস, অঙ্গপ্রত্যঙ্গ ও সরঞ্জামাদিসহ আটকৃতকে শুক্রবার সকালে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন।

এ সম্পর্কিত আরও খবর