সূচনা করেছে ছাত্রদল, আন্দোলনকে এগিয়ে নেয়ার পরামর্শ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 09:15:53

দলীয় চেয়ারপার্সনের হত্যার হুমকির প্রতিবাদের মধ্য দিয়ে ছাত্রদল রাজপথে আন্দোলনের সূচনা করেছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। ছাত্রদলের এই আন্দোলনকে সবাইকে এগিয়ে নেয়ার পরামর্শ দেন তিনি।

শুক্রবার (২৭ মে) রাজধানীর প্রেসক্লাবের সামনে বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অথিতির বক্তব্যকে খন্দকার মোশাররফ এসব কথা বলেন।

ছাত্রদল নেতাকর্মীদের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে এ প্রতিবাদ সমাবেশে হয়।

সম্প্রতি পদ্মা সেতু থেকে খালেদা জিয়াকে টুস করে ফেলে দেয়ার বক্তব্য দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই প্রতিবাদে বিএনপির ছাত্রসংগঠন গত মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ মিছিল করতে গেলে ক্ষমতাসীন ছাত্র সংগঠন ছাত্রলীগের সংঘর্ষে জড়ায়।

ছাত্রদলের অভিযোগ, তাদের শান্তিপূর্ণ মিছিলে ক্ষমতাসীন সংগঠন হামলা চালিয়েছে।

শ্রীলঙ্কার মতন রাজপথ না দেখতে চাইলে সরকারকে অনতিবিলম্বে পদত্যাগের পরামর্শ দিয়ে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলন, জনগণের সমর্থন থাকলে কেউ গুন্ডামিতে যায় না। কারণ আপনাদের পায়ের নিচে মাটি নাই।

ছাত্রদলের নেতা-কর্মীরা এ দেশের মানুষের সন্তান। ছাত্রদলের সঙ্গে বিএনপির অঙ্গসংগঠন আছে। ক্ষমতাসীন সরকারকে নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠন করার পরামর্শ দেন বিএনপির এই নেতা।

ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, আমরা এর তীব্র নিন্দা জানাই। অচিরেই দায়ীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। বিশ্বজিত, আবরারদেরও ছাত্রলীগের গুণ্ডারা হত্যা করেছিল। আজ যারা প্ররোচণা দিচ্ছে তারা বিনাভোটে নির্বাচিত সরকার। দিনের ভোট রাতে ডাকাতি করা সরকার। তাদের কোনো কমিন্টমেন্ট নেই। গণতন্ত্রকে তারা ৭৫-এ হত্যা করেছে আবার করেছে।

শেখ হাসিনার নির্দেশেই এই হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমানউল্লাহ আমান বলেন, শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রী কোথায় ছিলেন? কোথায় ছিল সরকার? কোথায় ছিল অবৈধ প্রধানমন্ত্রী।

তিন শতাধিক ছাত্রদল কর্মীদের মামলা দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, কোথায় প্রশাসন, কোথায় ভাইস চ্যান্সেলর। কোথায় বুদ্ধিজীবিরা।

সব ছাত্রদের হলে উঠিয়ে সহঅবস্থানের রাজনীতি চালু করার পরামর্শ দিয়েছেন এই বিএনপি নেতা। যদি বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের জায়গা না হয় তাহলে প্রশাসনের জায়গা সারা বাংলাদেশে হবে না বলে মন্তব্য করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর