মোংলায় ৩শ’ বিঘার চিংড়ি ঘের লুট

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মোংলা (বাগেরহাট) | 2023-09-01 14:51:23

মোংলায় আওয়ামী লীগের ৩শ’ বিঘার একটি চিংড়ি ঘের লুটের অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। ওই ঘেরটি দখলের নেওয়ার জন্য প্রতিপক্ষের লোকজন দীর্ঘদিন ধরেই নানা ধরণের অপতৎপরতা চালিয়ে আসছেন বলেও অভিযোগ রয়েছে। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৯ মে) ভোরে উপজেলার সুন্দরবন ইউনিয়নের বাঁশতলা গ্রামে এ ঘটনা ঘটে।

প্রতিপক্ষরা এ সময় আওয়ামী লীগ নেতা ও ঘের মালিক আঃ সালাম শেখের ছেলে মো. মুরাদ শেখ (৩৫) ও ঘেরের চৌকিদার মো. মুতাছিন শেখের (৩০) গলায় ধারালো অস্ত্র ধরে হাত ও পা বেঁধে ৬০ কেজি বাগদা চিংড়িসহ অন্যান্য প্রজাতির মাছ লুট করে নেয়। এ ঘটনায় বাঁশতলা গ্রামের বাসিন্দা সুন্দরবন ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. সালাম শেখ বাদী হয়ে ১৫ জনকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ দিয়েছেন।

ঘের মালিক আ. সালাম শেখ জানান, উপজেলার সুন্দরবন ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার ও ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. ইস্রাফিল শেখের লোকজন মো. মনিরুল শেখ (৩৫), মো. সালাম ফকির (৪৫), মো. খবির শেখ (৩২), মো. শামীম ফকির (২৫), মো. সাইদ শেখ (২৬), মো. ইমরান শেখ (২৮), মো. শেরামিন ফকির (২৯), মো. রাসেল শেখ (২৭), মো. নাহিদ গাজী (৩০), মো. মাসুদ শেখ (৩২), মো. একলাজ শেখ (২৫), মো. দুলাল শেখ (২৬), মো. রিকু গাজী (৩০), মো. ছউদ খাঁন (৩৩) ও মো. হাদী মল্লিক (২৮) দীর্ঘদিন ধরে তার চিংড়ি ঘের দখলে নেওয়ার পায়তারা চালিয়ে আসছেন।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৯ মে) ভোরে তার ওই ৩শ’ বিঘার চিংড়ি ঘেরে দেশীয় ধারালো অস্ত্র (রামদা) নিয়ে ঢুকে তার ছেলে ও ঘেরে থাকা চৌকিদারকে ওই অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে ৬০ কেজি মাছ, ছেলের কাছে থাকা ৩০ হাজার টাকা মূল্যের এন্ড্রয়েড ফোন, এক ভরি ওজনের স্বর্ণের চেইন, বিদেশি টর্চ লাইট, নগদ ১০ হাজার টাকাসহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।

তিনি আরো বলেন, ইউপি মেম্বার ও যুবলীগ নেতা মো. ইস্রাফিল শেখের লোকজন ঘেরটি দখলে নেয়ার জন্য অপচেষ্টা চালাচ্ছেন। এর আগেও তারা আমার এই ঘেরে হামলা ও লুটপাট চালিয়েছেন। মূলত তার ঘের দখল ও ঘেরের ভাগা নেয়ার জন্য প্রতিপক্ষ এসব কাণ্ড করছেন।

এ ঘটনায় উল্লেখিত ব্যক্তিদের বিরুদ্ধে আঃ সালাম শেখ বৃহস্পতিবার দুপুরে থানায় একটি অভিযোগ দিলেও পুলিশ এখনও পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি বলে জানান তিনি।

তিনি বলেন, অভিযোগ দিয়ে আসার পর এখনও পুলিশ আসেনি।

এ বিষয়ে মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে, সুন্দরবন ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার ও ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. ইস্রাফিল শেখ বলেন, যাদের নামে থানায় অভিযোগ দায়ের হয়েছে তারা সবাই আমার লোক এটা ঠিক, কিন্তু তারা যে এ ঘটনার সাথে জড়িত তার প্রমাণ কি?

এ সম্পর্কিত আরও খবর